Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃহস্পতিবার থেকে আংশিক ফ্লাইট চালু করছে ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ২:৪১ পিএম

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারী ছড়িয়ে পড়লে দুই মাস ফ্লাইট বন্ধ রাখার পর আগামী ১৪ তারিখ থেকে আংশিকভাবে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে ইরান।
ইরান এয়ার সোমবার এক বিবৃতিতে বলেছে, ১৪ই মে বৃহস্পতিবার থেকে নেদারল্যান্ডের রাজধানী আমস্টারডামে প্রথম ফ্লাইট যাবে। নেদারল্যান্ডের স্বাস্থ্য বিভাগের অনুমোদনের পর ইরান এয়ার এই ফ্লাইট চালু করতে যাচ্ছে। ফ্লাইট চালু করার জন্য ইরান এয়ারলাইন্সের অনুকূলে বিশেষ সার্টিফিকেট দেয়া হয়েছে।
ইরান এয়ার জানিয়েছে, সপ্তাহে শুধুমাত্র বৃহস্পতিবার দুটি করে ফ্লাইট তেহরান ও আমস্টারডামের মধ্যে যাওয়া আসা করবে এবং বিশেষ যোগ্যতার অধিকারী ব্যক্তিরা এ ফ্লাইটের যাত্রী হবেন।
ইরান এয়ার জানিয়েছে, নেদারল্যান্ডে স্থায়ীভাবে বসবাসকারী নাগরিক ও যারা এমভিভি এবং টাইপ ডি ভিসা বহন করছেন তারা আমস্টারডামগামী ফ্লাইটের যাত্রী হতে পারবেন। এছাড়া, কূটনৈতিক মিশনের লোকজন এবং মানবিক ত্রাণ কাজে জড়িত লোকজন ওই ফ্লাইটের যাত্রী হওয়ার অনুমতি পাবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ