Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা পরিস্থিতি সামাল দিতে সরকার ব্যর্থ হয়েছে -খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৬:১৬ পিএম | আপডেট : ৭:২১ পিএম, ১০ মে, ২০২০

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতি সামাল দিতে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। আক্রান্তদের চিকিৎসার ক্ষেত্রে সরকারের প্রস্তুতির ঘাটতির কারণে একদিকে কোভিড-১৯ এর রোগীরা যেমন সুচিকিৎসা পাচ্ছেন না। অন্যদিকে পর্যাপ্ত ও মানসম্পন্ন সুরক্ষা সামগ্রীর অভাবে চিকিৎসক, নার্সসহ চিকিৎসা কর্মীরা করোনভাইরাসে আক্রান্ত হচ্ছেন। পরিস্থিতি এমন যে হাসপাতালগুলোতে সাধারণ রোগীরাও সঠিকভাবে চিকিৎসা সেবা পাচ্ছেন না। করোনা মোকাবেলায় শুরু থেকে সরকার মুখে মুখে প্রস্তুতির বুলি আওড়ালেও প্রকৃতপক্ষে তেমন কোন প্রস্তুতি ছিলো না। আজকে দেশের সবগুলি জেলাতেই করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। আজ রোববার খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।
বিকেল ৩টায় অনুষ্ঠিত খেলাফত মজলিসের এ ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন, সংগঠনের নায়েবে আমীর অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, এডভোকেট মো. মিজানুর রহমান, অধ্যাপক মো. আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, আলহাজ¦ আবু সালেহীন ও মুফতি ওযায়ের আমীন প্রমুখ।
তিনি বলেন, করোন দুর্যোগে অসহায় অভাবগ্রস্থ মানুষের মধ্যে সরকারি ত্রান বিতরণের ক্ষেত্রে চরম অরাজকতা বিরাজ করছে। দলীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ত্রান বিতরণের কারণে ত্রান চুরির রেকর্ড সৃষ্টি হয়েছে। কনফারেন্সে করোনা দুর্যোগের কারণে সারাদেশের গ্রাহকদের ৩ মাসের বিদ্যুৎ, গ্যাস ও পানির বিল মওকুফের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।



 

Show all comments
  • শওকত আকবর ১১ মে, ২০২০, ১০:৪১ এএম says : 0
    করোনা সামাল দিতে গোটা বিশ্বের শক্তিধর শাষক রা ও ভয়ভ্রুকুটি।উন্নত দেশের উন্নত প্রযুক্তি উন্নত গবেষনা কিছুতেই কিছুনা। শুধুই আশার বানী শুনিয়ে যাচ্ছেন। সেখানে আমরা তুলনা মুলক ভালো আছি।এ আমার ব্যাক্তিগত অভিমত।জানিনা বাস্তব পরিসংখ্যান কি বলে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ