Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় বরিস জনসনের পাঁচ স্তরের সতর্কতা সংকেত চালু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ২:৫৫ পিএম

ইংল্যান্ডে প্রাণঘাতি করোনাভাইরাসের বর্তমান অবস্থা নির্ণয়ে পাঁচ স্তরের সতর্কতা সংকেত চালু করা হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। পাঁচ স্তরের এই ভাইরাস সতর্কতা সংকেতে সবুজ থেকে লাল পর্যন্ত সংকেত রাখা হয়েছে। -বিবিসি, ডেইলি মেইল
প্রাথমিকভাবে ইংল্যান্ডে ও পরে ব্রিটেনজুড়ে এটি কার্যকর হবে। আশা করা যায় রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় নিজের ঘোষণায় বরিস জনসন বলবেন, ইংল্যান্ড বর্তমানে চতুর্থ স্তরে রয়েছে, তবে শীঘ্রই তৃতীয় স্তরে এসে পৌঁছবে।সেই সঙ্গে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ‘সতর্ক থাকুন, ভাইরাস নিয়ন্ত্রণ করুন, জীবন বাঁচান’ নামক স্লোগানও চালু করতে পারেন বলে জানিয়েছে বিবিসি।
গত ২৩ মার্চ থেকেই ব্রিটেনে লকডাউন চলছে। আজকের ঘোষণায় জনসন কিছু কিছু ক্ষেত্রে সতর্কতা মূলক পদক্ষেপ নিয়ে লকডাউন শিথিল করতে পারেন। ১০ নং ডাউনিং স্ট্রিট থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছে, ঘরে থাকার এই নির্দেশনা ব্রিটেনের অর্থনীতিকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করছে।
তবে দেশটিতে করোনা ভাইরাস পরিস্থিতির কোনো উন্নতি দেখা যাচ্ছে না। এখন পর্যন্ত ৩১ হাজার ৫৮৭ জন নাগরিক করোনায় মারা গিয়েছে। প্রতিদিন প্রায় ৩৮৬টি মৃত্যু রেকর্ড করা হচ্ছে।
বিশ্লেষকরা বলছেন, তড়িঘড়ি করে লকডাউন তুলে নিলে এই বছরের শেষ নাগাদ ব্রিটেনে করোনায় মৃত্যু ১ লাখের ঘরে গিয়ে পৌঁছবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ