Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসেবে শেষ ২৫ দিনেই করোনা রোগী শনাক্ত হয় ২০ লাখ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ১১:২৫ এএম

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের মতে, বিশ্বজুড়ে শেষ ২৫ দিনেই অর্থাৎ ১৫ এপ্রিল করোনা রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ এবং এসংখ্যা গড়ে প্রতিদিন ৮০ হাজারে দাঁড়িয়েছে। এছাড়া গত শনিবার এ সংখ্যা দ্বিগুণ হয়েছে।-সিএনএন

রোববার এ তথ্য দিয়েছে সিএনএন অনলাইনে। এ সময় পর্যন্ত করোনায় বিশ্বজুড়ে প্রাণ গেছে দুই লাখ ৭৮ হাজার ৭৫৬ জনের। গত ৩ এপ্রিল বিশ্বজুড়ে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১০ লাখে পৌঁছায়। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় পর্যালোচনা করে বলছে , ক্রমশ মৃত্যু সংখ্যা দ্বিগুণকে ছাড়িয়ে যাচ্ছে।

করোনা শনাক্ত রোগীর সংখ্যা এখন সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ১৩ লাখ ৭ হাজার ৬৭৬। মৃতের সংখ্যার দিক থেকেও শীর্ষে আছে মহা পরাক্রমশালী এই দেশটি। মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরে রয়েছে যুক্তরাজ্য (৩১,৬৬২), ইতালি (৩০,৩৯৫), স্পেন (২৬,৪৭৮) ও ফ্রান্স (২৬,৩১৩)। যে চীনে করোনাভাইরাসের উৎপত্তি, সেখানে আক্রান্তের সংখ্য ৮৩ হাজার ৯৭৬। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪,৬৩৭ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২১৪।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ