Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সবজি মুরগিতে স্বস্তি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ১২:০৩ এএম

চট্টগ্রামের বাজারে সবজি আর মুরগির দামে স্বস্তি বিরাজ করছে। মাছের দামের উঠানামা আছে। তবে চড়া গোশতের দাম। রমজান মাসের শুরুতে নিত্যপণ্যের দাম বাড়লেও অনেক পণ্যের দাম কমেছে।
গতকাল নগরীর বাজারে এমন চিত্র দেখা গেছে। তবে বাজারভেদে দামের তারতম্যও আছে। ব্যবসায়ীরা বলছেন, সবজির দাম কেজিতে দশ টাকা পর্যন্ত কমেছে। কমেছে ধনিয়া, পুদিনা পাতা, কাঁচা মরিচ এবং লেবুর দামও।

প্রতিকেজি আলু ১৮-২০ টাকা, বেগুন ৪০-৪৫ টাকা, মিষ্টি কুমড়া ২০-২৫ টাকা, করলা ৩০-৪০ টাকা, পেঁপে ২০-২৫ টাকা, ঝিঙা ৩৫-৪০ টাকা, টমেটো ২০-৩৫ টাকা, গাজর ৩০-৩৫ টাকা বিক্রি হচ্ছে। শসা ২৫-৩০ টাকা, লেবুর হালি ৩০-৩৫, কাঁচা মরিচ কেজি ১০০-১২০ টাকা।
মাছের সরবরাহ স্বাভাবিক। তেলাপিয়া ১০০-১১০ টাকা, লইট্যা ১০০-১২০ টাকা, রুই ২২০-৩৫০ টাকা, মৃগেল ২০০-২৫০ টাকা, পাঙাস ১৩০-১৫০ টাকা, কাতল ২০০-৩০০ টাকা, শিং ৩০০-৫০০ টাকা, পাবদা ৩০০-৪৫০ টাকা, চিংড়ি ৪০০-৬০০ টাকা এবং আকারভেদে ইলিশ ৫০০ থেকে ৯০০ টাকায় বিক্রি হচ্ছে।

গরুর গোশত ৬০০-৭০০ টাকা, খাসি ৭৫০-৮০০ টাকা, ফার্মের মুরগি ১১৫-১২০ টাকা, সোনালিকা ২৩০-২৫০ টাকা, দেশি মুরগি বিক্রি হচ্ছে ৪৫০-৫০০ টাকা। প্রতি ডজন ডিম ৮৫-৯০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বস্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ