Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বজুড়ে ৯০,০০০ স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১:৫১ পিএম

মহামারি করোনাভাইরাস আক্রান্তদের সেবা-শুশ্রূষা করতে গিয়ে, গোটা বিশ্বে ৯০ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী ভাইরাস সংক্রমণের শিকার হয়েছেন। নার্সদের আন্তর্জাতিক কাউন্সিলের তরফে বুধবার এই তথ্য পেশ করা হয়। রিপোর্টে আরও বলা হয়, এ পর্যন্ত করোনায় ২৬০ জন নার্স মারাও গিয়েছেন।

করোনায় মৃত্যু ও সংক্রমণের আসল চিত্রটা আরও ব্যাপক বলেই মনে করে নার্সদের এই সংগঠন। এই হিসেব যে অসম্পূর্ণ প্রতিষ্ঠানটির চিফ এগজিকিউটিভ অফিসার হাউয়ার্ড ক্যাটন তা স্বীকার করে নেন। তার কারণ, একাধিক দেশের পরিসংখ্যান তাঁদের কাছে পৌঁছায় না। ফলে, বাস্তবিক করোনায় আক্রান্ত বা মৃত কত, তা তাঁদেরও অজানাই।

এদিকে, গোটা বিশ্বে এদিন পর্যন্ত মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৭২ হাজার ৬৩৯। আক্রান্ত বেড়ে হয়েছে ৩৯ লক্ষ ৯৮ হাজার ৯৯। অন্য দিকে, সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ১৩ লক্ষ ৭৯ হাজার ১৯২। শুধু আমেরিকাতেই করোনায় মারা গিয়েছেন ৭৪ হাজার ৪৯৭ জন। আক্রান্ত ১২ লক্ষ ৫২ হাজার। মৃতের সংখ্যা কোথায় গিয়ে থামবে, জানা নেই মার্কিন প্রেসিডেন্টের। বিশেষজ্ঞ মহলের আশঙ্কা, ২ লক্ষের কাছাকাছি মৃত্যু হবে আমেরিকায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ