Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মদের দোকান খুলার প্রতিবাদ

রিপাবলিক ওয়ার্ল্ড | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১২:০২ এএম

ভারতে দ্বিতীয় দফার লকডাউনের মেয়াদ বাড়তেই মদের দোকান খোলার সিদ্ধান্ত নেয় মোদি সরকার। এতে ভারতের অনেক তারকা ও ব্যক্তিত্বরা ক্ষোভ প্রকাশ করেছেন।
এ সিদ্ধান্তে তীব্র প্রতিবাদ এবং ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন মাক্কাল নিধি মাইয়াম দলের প্রতিষ্ঠাতা এবং দক্ষিণী সুপারস্টার কমল হাসান। মোদি সরকারের এই সিদ্ধান্তে সায় দিয়ে তামিলনাড়– সরকারও আজ থেকে মদের দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছে।
কমল হাসান মনে করেন, কেন্দ্রীয় সরকারের সেই সিদ্ধান্তে তামিলনাড়– প্রশাসনের ‘মাথা নাড়াকেই’ ভয়ঙ্কর বিপদ। তিনি বলেন, এই মুহূর্তের একটা ছোট্ট ভুলও বহু মানুষের প্রাণ কেড়ে নিতে পারে।
তিনি বলেন, কোয়েম্বেড়– মার্কেট, যা কিনা তামিলনাড়–তে তীব্র হারে করোনা সংক্রমণ ছড়িয়েছে। সরকার তার মোকাবেলা করতে পারেনি। তারাই এখন আবার বাজারে মদের দোকান খুলতে চলেছে।
তামিলনাড়– স্টেট মার্কেটিং কর্পোরেশনের সিদ্ধান্তের বিরোধিতা করে কমল বলেছেন, এআইএডিএমকে সরকার বুঝতে পারছে না যে তাদের একটা ভুল সিদ্ধান্ত বহু মানুষের প্রাণ কেড়ে নিতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ