Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেঁপেও করোনা পজিটিভ!

ভয়েস অব আমেরিকা | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০২ এএম

পরীক্ষার পর দেখা যাচ্ছে ছাগল, এমনকি পেঁপেও নাকি করোনা পজিটিভ! টেস্টিং কিটের পরীক্ষায় দাবি এমনটাই! আর এরপরেই টেস্টিং কিটগুলিকে ত্রæটিপূর্ণ বলে জানিয়ে দিল তানজানিয়া। গত রোববার এ ঘোষণা করেন আফ্রিকার দেশ তানাজানিয়ার প্রেসিডেন্ট জন মাগুফুলি।

তানজানিয়ায় উত্তর-পশ্চিমের চাটোতে একটি ইভেন্ট চলাকালীন মাগুফুলি জানিয়েছেন, এই কোভিড -১৯ টেস্টিং কিট বিদেশ থেকে আমদানি করা হয়েছিল। যদিও এ ব্যাপারে আর বেশি কিছু তিনি জানাননি।
প্রেসিডেন্ট দেশটির সিকিউরিটি ফোর্সকে কিটের মান পরীক্ষা করার নির্দেশ দিয়েছিলেন। সিকিউরিটি ফোর্স এলোমেলোভাবে পেঁপে, ছাগল এবং একটি ভেড়াসহ বেশ কয়েকটি জিনিস ও প্রাণীর ওপর পরীক্ষা চালায়। যখন সেই সংগৃহীত নমুনাগুলো টেস্টিং ল্যাবে পাঠানো হয়, তখনও ওই নমুনার উৎস সম্পর্কে কোনও কথাই জানানো হয়নি ল্যাবকে।

নমুনা পরীক্ষায় দেখা যায়, ছাগল ও পেঁপেরও করোনা পজিটিভ। প্রেসিডেন্ট জানাচ্ছেন, এর অর্থ হল সম্ভবত আগে এমন কিছু লোকের করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল, যাদের কিনা করোনা হয়নি।



 

Show all comments
  • সোয়েব আহমেদ ৬ মে, ২০২০, ৩:১৭ এএম says : 0
    আগে মানুষের পরীক্ষা করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ