Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সোমালিয়ায় করোনার ত্রাণবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১১:৩৬ এএম

আফ্রিকার দেশ সোমালিয়ায় করোনার ত্রাণবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছেন। সোমবারের ওই দুর্ঘটনায় বিধ্বস্ত বিমানটির পাইলটসহ সকল আরোহী মৃত্যুর খবর নিশ্চিত করেছে সোমালিয়ার পরিবহনমন্ত্রী। তবে কি কারণে এই বিমান দুর্ঘটনা সেই কারণ এখনো উদঘাটন করতে পারেনি সোমালিয়া সরকার। তবে সোমালিয়ার সাবেক প্রতিরক্ষামন্ত্রী আব্দিররাশিদ আব্দুল্লাহি মোহামেদ জানিয়েছেন, বিমানটিকে লক্ষ্য করে হামলা চালিয়ে সেটিকে বিধ্বস্ত করা হয়েছে।
বিধ্বস্তের ঘটনায় সোমালিয়ার পরিবহনমন্ত্রী মোহামেদ সালাদ বলেন, বিমানটিতে পাইলটসহ ছয়জন ছিলেন। এখন পর্যন্ত পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। এদিকে এই বিমান বিধ্বস্তের ঘটনায় আজ মঙ্গলবার থেকে তদন্ত শুরু করবে সোমালিয়া সরকার।
সোমালিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানায়, আফ্রিকান এক্সপ্রেস এয়ারওয়ের বিমানটি ত্রাণ নিয়ে সোমালিয়ার রাজধানী মোগাদিসু থেকে বাইদোয়া যাচ্ছিল।
সোমালিয়ায় সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে আল-কায়দা সমর্থিত আল শাবাব জঙ্গি গোষ্ঠী। তবে তাদের পক্ষ থেকেও এই হামলার বিষয়ে এখন পর্যন্ত কিছু বলা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ