Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় সঙ্কটাপন্ন ১৭ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন আ.লীগ নেতা আবু সায়েম শাহিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১১:৪৮ এএম

মরণঘাতি করোনা ভাইরাস মহামারি প্রাদুর্ভাবের শুরু থেকে এখন পর্যন্ত (গত এক মাসে) ১৭ হাজার পরিবারকে তিন দিনের খাদ্য সহায়তা দিয়েছেন রাজধানীর মোহাম্মাদপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ আবু সায়েম শাহিন।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে হঠাৎ বেকার হয়ে পড়া, ছিন্নমূল, সুবিধাবঞ্চিত, ভবঘুরে, ভিক্ষুক ও সমাজের অন্যান্য স্তরের সংকটাপন্ন মানুষকে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে এই খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে আবার প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কিছু মানুষ নিজেরা এই নেতার বাড়িতে এসে এই খাদ্য সহায়তা গ্রহণ করছেন। এছাড়াও আবু সায়েম শাহিন বিভিন্ন সড়কে ঘুরে ঘুরে খাদ্যের সন্ধানে বের হওয়া ও অপেক্ষায় থাকা মানুষের হাতে খাদ্য সহায়তা তুলে দেন।
শাহিন এই প্রতিবেদককে বলেন, যেসব মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবার নিজেদের অসচ্ছল অবস্থা প্রকাশে সংকোচবোধ করছে, কারো কাছে সাহায্য চাইতে পারছেন না, এমন পরিবারকে এই সহায়তার আওতায় আনার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিচ্ছি আমরা। বিভিন্ন সূত্রে তাদেরকে খুঁজে বের করে তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি আমরা।গোটা মোহাম্মাদপুর এলাকা ছাড়াও মোহাম্মাদপুর সংলগ্ন ও আশপাশের অন্যান্য এলাকাতেও এই সহায়তা প্রদান করা হয়েছে বলে জানান তিনি।
করোনা সংকোটের শুরুতেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘‘মানুষের পাশে মানুষ’’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলা হয়, যাতে করে রাজধানী ঢাকাসহ দেশের যেকোনো প্রান্তে থাকা মানুষকে এই সহায়তার আওতায় আনা যায়। এই গ্রুপের মাধ্যমে মূলতঃ বিভিন্ন জায়গায় খাদ্য সামগ্রী ও নগদ অর্থ পাঠানো হচ্ছে।
এখন পর্যন্ত ৪২ হাজার কেজি চাউল, ৪২ হাজার কেজি আলু, ১৫ হাজার কেজি পেঁয়াজ এবং ছয় হাজার কেজি সয়াবিন তেল মোট ১৭ হাজার পরিবারকে প্রদান করা হয়েছে। আবু শাহিন ব্যক্তিগতভাবে ও পারিবারিক তহবিল থেকে এই খাদ্য সহায়তা প্রদান করেন। করোনার সংকটকাল জুড়ে ধারাবাহিকভাবে এই খাদ্য সামগ্রী সহায়তা অব্যাহত থাকবে বলে জানা যায়।
এক প্রশ্নের জবাবে শাহিন বলেন, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামী লীগের একজন কর্মী হয়ে জাতির এই দুর্দিনে আমার যা কিছু আছে তা নিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করছি। আমরা সবাই যদি যার যার সামর্থ্য অনুযায়ী সংকটাপন্ন মানুষের পাশে গিয়ে দাড়াঁই তাহলে, একজন মানুষকেও না খেয়ে থাকতে হবে না। এই মুহূর্তে সব মানুষের উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে মানবিক হাতটাকে প্রসারিত করা।



 

Show all comments
  • WahidurRahman ৩ মে, ২০২০, ৮:২৬ পিএম says : 0
    Middle Class people are not gating any help from any one, Only few peopl.
    Total Reply(0) Reply
  • Jahirul islam ৩ মে, ২০২০, ৯:২৯ পিএম says : 0
    Shahin vai sadharon manusher pokkho theke selut janai .vai onek valo kaj korteche .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ