Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে দুর্ভিক্ষের কোনো আশঙ্কা নেই

টাঙ্গাইলে কৃষিমন্ত্রী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৩ এএম

কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, করোনার কারণে দেশে দুর্ভিক্ষ হবার কোন আশঙ্কা নেই। ধানসহ অন্যান্য খাদ্যশস্য পর্যাপ্ত পরিমাণ মজুদ আছে আমাদের। 

বর্তমান বোরো মৌসুমে প্রচুর ধান উৎপাদন হয়েছে। এ ধান আগামী ১০/১৫ দিনের মধ্যে যদি আমরা ঘরে তুলতে পারি, তাহলে দেশে আগামী ৬ মাস খাদ্যের কোন অভাব হবে না।
শনিবার দুপুরে টাঙ্গাইলে করোনা পরিস্থিতি ও ত্রাণ কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, করোনা ভাইরাসের কারণে কর্মহীন অসহায় মানুষের জন্য পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সহায়তা প্রদান করা হচ্ছে। কৃষি প্রনোদনা দেয়া হচ্ছে। এগুলো বিতরণে অনিয়ম বা চুরি কঠোর হস্তে দমন করা হবে, সে যে দলেরই হোক।
টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলার ত্রাণ বিতরণ কার্যক্রমের সমন্বয়কারি নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর প্রমুখ। সভায় জেলার সরকারি সকল দফতরের প্রধানগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ভিক্ষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ