Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যাংক লেনদেন সীমিত নয়, স্বাভাবিক রাখুন

ক্যাব চট্টগ্রাম চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৩ এএম

ব্যাংক লেনদেন সীমিত পরিসরে ও সীমিত সময়ে নয়। বরং স্বাভাবিকভাবেই চালু রাখার আহবান জানিয়েছে দেশের ক্রেতা-ভোক্তাদের স্বার্থ সংরক্ষণকারী প্রতিষ্ঠান কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটি।
গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে ক্যাব চট্টগ্রাম নেতৃবৃন্দ সাধারণ গ্রাহকদের লেনদেনে প্রতিবন্ধকতা দূর করতে সীমিত ব্যাংকিং লেনদেন তুলে দেয়ার আহবান জানান। বিজ্ঞপ্তিতে তারা বলেন, আমদানি-রফতানি খাতে ব্যবসা-বাণিজ্যের প্রতিবন্ধকতা দূরীকরণে বাংলাদেশ ব্যাংক বাণিজ্যিক এলাকায় সময়সীমা ও পরিধি বাড়ানোর নির্দেশনা দিয়েছে। তবে সাধারণ ভোক্তাদের আর্থিক লেনদেনে ব্যাংকগুলোর সীমিত ব্যাংকিং, পালাক্রমে দায়িত্বপালন ও রেশনিং ব্যাংকিংয়ের কারণে সাধারণ জনগণের ব্যাংকিং লেনদেন মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।
সাধারণ ভোক্তাদের আওতায় সেবাপ্রদানকারী ব্যাংক এলাকার ব্যবসা-বাণিজ্যের গ্রাহকরাও ব্যাংকিং লেনদেনে নানা প্রতিবন্ধকতার শিকার হচ্ছেন। যার নেতিবাচক প্রভাব স্থানীয় ব্যবসা-বাণিজ্যের ওপর পড়ছে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সীমিত ব্যাংকিং, পালাক্রমে দায়িত্বপালন ও রেশনিং ব্যাংক ব্যবস্থার পরিবর্তে স্বাভাবিক কার্যক্রম শুরু করা হলে সামাজিক দূরত্ব প্রতিপালন সম্ভব হবে বলে মনে করছে ক্যাব চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটি।
এরআগে গত মঙ্গলবার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাধারণ গ্রাহকদের আর্থিক লেনদেনে প্রতিবন্ধকতা ও সামাজিক দূরত্ব প্রতিপালনে প্রতিবন্ধকতা দূরীকরণে করণীয় নিয়ে বিবৃতি দেয় ক্যাব কেন্দ্রীয় কমিটি। সাধারণ গ্রাহকদের সুবিধার্থে সীমিত ব্যাংকিং তুলে দেয়ার প্রস্তাবও দেন নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক

৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ