Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্দরবনের ডিমের চরে ফাঁদসহ হরিণ শিকারী আটক

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ২:৫২ পিএম

পূর্ব সুন্দরবনের ডিমের চর থেকে দুই হরিণ শিকারীকে আটক করেছে বনরক্ষীরা। এসময় তাদের কাছ থেকে ১৫শত ফুট নাইলনের ফাঁদ জব্দ করা হয়। আটককৃত শিকারীরা হচ্ছে, পাথরঘাটা উপজেলার পদ্মা স্লুইস এলাকার খালেক মুন্সির পুত্র শফিক মুন্সি (২৮) ও বাদুরতলা গ্রামের ফজলুল হক হাওলাদারের পুত্র মনির হাওলাদার (২৭)। শুক্রবার দুপুরে তাদের আটক করে বনে তল্লাশী চালানো হয়। শনিবার দুপুরে তাদের শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়। 

বন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ জয়নাল আবেদীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা ডিমের চরে অভিযান চালায়। শুক্রবার ভোররাত থেকে বনে তল্লাশী চালানোর পরে দুপুরের সময় ওই দুই শিকারীকে আটক করতে সক্ষম হন তারা। এসময় হরিণ শিকারের জন্য বনের মধ্যে পেতে রাখা ১৫ শত ফুট নাইলনের ফাঁদ জব্দ করা হয়। পরে ওই ফাঁদে কোন হরিণ ধরা পরেছে কিনা তা খুজতে সাড়াদিন বনে তল্লাশী চালান তারা। আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হবে।
এর আগে গত ২৮ মার্চ সুন্দরবনের চরখালী থেকে পাঁচশত ফুট, ১০ এপ্রিল কচিখালী থেকে পাঁচশত ফুট, ১৭ এপ্রিল চান্দেশ্বর থেকে সাতশত ফুট এবং ২৩ এপ্রিল শরণখোলা উপজেলার সোনাতলা গ্রাম থেকে ১০ কেজি হরিণের মাংস উদ্ধার করে বনরক্ষীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হরিণ

১৫ ফেব্রুয়ারি, ২০২১
৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ