Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেসবুকে ফরিদগঞ্জ ওসিকে নিয়ে কুৎসা, গ্রেপ্তার ২

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ৩:০১ পিএম

চাঁদপুরের ফরিদগঞ্জ থানার ওসি মোঃ রকিব কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটনাকারী শাহপরান আলম খান রাব্বি ও মামুন হোসেন রুবেল নামে দুই যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আটককৃতরা ফরিদগঞ্জ ১৪ নং ইউনিয়নের কালির বাজার এলাকার বাসিন্দা।

জানাযায়, বুধবার দিনভর ফেসবুকে ফ্যাক আইডি দিয়ে ফরিদগঞ্জ থানার ওসি মোঃ রাকিব কে নিয়ে মিথ্যা ও বানোয়াট কথা লিখে পোষ্ট করে। পোষ্টে লেখা ছিল "ফরিদগঞ্জের সালমা আক্তার নামে কোন এক তরুণী ত্রান আনতে থানায় গেলে ওসি তাকে লাঞ্চিত করে"। এই ভিত্তিহীন পোষ্টটি মূহুর্তেই ভাইরাল হয়ে পড়ে। পরক্ষনেই অনুসন্ধান করে সালমা নামের কাউকে খুজে পাওয়া যায়নি। পরে এই মিথ্যা ও বানোয়াট ফেক আইডিটি সম্পর্কে ফরিদগঞ্জ থানা পুলিশ ব্যাপক অভিযান করে, ঢাকার ত্রাইম সেক্টর , জেলা ডিবি পুলিশের সমন্বয়ে তথ্য প্রযুক্তি ব্যাবহার করে বৃহস্পতিবার সন্ধ্যায় কুচক্রি মহলের দুই জনকে আটক করা হয়।

ফরিদগঞ্জ থানার ওসি তদন্ত মোহাম্মদ শহিদ জানান, কি কারনে তারা এ ধরনের কাজ করেছে বা তাদের সাথে আর কারা জড়িত রয়েছে তা বের করার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ