Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম ঢাকাইয়া আকবরসহ ৩ সন্ত্রাসী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ৯:১৯ এএম

নগরীর পাঁচলাইশ থানাধীন বিবিরহাট এলাকায় কোটি টাকার চাঁদা না পেয়ে একটি ভবনে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় তিন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার তিনজন হলো- ঢাকাইয়া আকবর, তার দুই সহযোগী আরেফিন ও দেলোয়ার হোসেন।

বৃহস্পতিবার গ্রেফতারের পর আসামিদের আদালতে পাঠানো হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া বলেন, বিবিরহাট এলাকায় শীর্ষ সন্ত্রাসী শিবির ক্যাডার সাজ্জাদ আলী খানের নির্দেশে চাঁদা আদায় করতে গিয়ে
এক প্রবাসীর বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করে তারা। এই ঘটনায় ঢাকাইয়া আকবরসহ তিনজনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা হামলার দায় স্বীকার করেন।

জানা যায়, বিবিরহাট এলাকার বাসিন্দা নুরুল আবছার ও নুরুল আক্কাস সংযুক্ত আরব আমিরাত প্রবাসী। কিছুদিন আগে তারা চান্দগাঁও আবাসিক এলাকায় একটি বাড়ি নির্মাণ কাজ শুরু করেন। কাজ শুরুর পর ভারতে পালিয়ে থাকা সন্ত্রাসী সাজ্জাদ অালী খান ভারতীয় মোবাইল নম্বর ব্যবহার করে দুই প্রবাসীর কাছে ফোন করে কোটি টাকা চাঁদা দাবি করে।

টাকা দিতে না পারলে তাদের নামে একটি ফ্ল্যাট লিখে দিতে বলে। তাদের কথা না শুনলে পরিবারের সদস্যদের ক্ষতি করার হুমকি দেয়। এরপর ২১ এপ্রিল তাদের বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করে।



 

Show all comments
  • Mustafa. ২ মে, ২০২০, ২:৩০ এএম says : 0
    যাদের টাকা আছে বা ক্ষমতা দিয়ে বানাইতে চায়, তারা খারাপ মানুষকে ভালো বলে. আল্লাহ তুমি এই অস্থির সমাজ থেকে জাতিকে মুক্তি দাও, শান্তি দাও.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ