Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রিটেনে স্বাস্থ্যকর্মীদের ‘ভিসা’ ফি ছাড়াই এক বছরের নবায়নের ঘোষনা

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৯:২৫ এএম

ব্রিটেনে ফ্রন্ট-লাইন স্বাস্থ্যকর্মী যাদের ভিসার মেয়াদ আগামী ১লা অক্টোবর ২০২০ এর পূর্বে অর্থাৎ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে তাদেরকে আর নতুন করে আবেদন করতে হবে না। তাদের ভিসা পরবর্তী এক বছরের জন্য অটোমেটিক এক বছরের জন্য এক্সটেশন হয়ে যাবে।

বুধবার, ২৯ এপ্রিল হোম সেক্রেটারী প্রীতি প্যাটেল জানিয়েছেন বিদেশী স্বাস্থ্য কর্মীদের জন্য বিনামূল্যে ভিসা নবায়ন করা হবে। এক্ষেত্রে ফ্রন্ট-লাইন ওয়ার্কার, ডাক্তার, নার্স, মিডওয়াইফ, রেডিওগ্রাফার, স্যোশাল ওয়ার্কার, ফার্মাসিস্ট রয়েছেন। একই সাথে তাদের পরিবারের সদস্যদেরও একই নিয়মে ভিসার মেয়াদ নবায়ন হবে। করোনাভাইরাসের কারনে তাদেরকে এই সুযোগ দেয়া হচ্ছে বলে জানানো হয়।

প্রীতি প্যাটেল আরো জানিয়েছেন প্রায় ২৮০০ স্বাস্থ্যকর্মীর ভিসার মেয়াদ ১লা অক্টোবরের মধ্যে শেষ হয়ে যাবে। সেকারনেই ব্রিটিশ সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য করোনা ভাইরাসের এ ক্লান্তিলগ্নে ব্রিটেনের স্বাস্থ্যকর্মীরা রাতদিন হাসপাতাল গুলোতে রোগীদের সেবা করে যাচ্ছেন। অনেকেই এ যাবত নিজজীবন উৎসর্গ করেছেন মানুষের সেবায় এই মহত পেশায় থেকে। তাদের প্রতি সম্মান জানিয়ে ব্রিটেনের নাগরিকরাও অনেককিছু করছে, সরকারও বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করছে। ব্রিটেনে স্বাস্থ্যকর্মীদের ‘ভিসা’ ফি ছাড়াই এক বছরের নবায়নের ঘোষনা ইহাই অন্যতম একটি।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ