Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা টেস্টে অস্বীকার করলেই পাঁচ হাজার দিরহাম জরিমানা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৪:০৭ পিএম

মহামারি করোনাভাইরাসে কাঁপছে পুরো বিশ্ব। বিশেষজ্ঞদের মতে, এই ভাইরাসের সংক্রমণ ঠেকানোর অন্যতম উপায় এর পরীক্ষা করা। এ পরিস্থিতিতে আরব আমিরাতে করোনাভাইরাসের টেস্ট করাতে অস্বীকার করলেই মোটা অঙ্কের জরিমানার ঘোষণা দেয়া হয়েছে।
মধ্যপ্রাচ্যের এ দেশটির বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিক-পরিচালক এবং সব কর্মচারীর উদ্দেশ্যে আবুধাবি অর্থনৈতিক উন্নয়ন অধিদফতর এক প্রজ্ঞাপনে এ আইন জারি করে।
এতে বলা হয়েছে, ব্যবসা ও শিল্পপ্রতিষ্ঠানে কর্মরত কেউ করোনা টেস্ট করতে অস্বীকার করলেই পাঁচ হাজার দিরহাম জরিমানা করা হবে। দেশটিতে করোনার পরীক্ষা কেউই এড়াতে পারবে না।
প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, বিশেষ করে জরুরি অবস্থা, সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য ও সমাজ সুরক্ষা মন্ত্রণালয় কর্তৃপক্ষের নির্দেশনা বাস্তবায়নের জন্য অনুরোধের ভিত্তিতে কর্মীদের পরীক্ষা করা হবে।
গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এই ভাইরাস। আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২ লাখ ১২ হাজার ছাড়িয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ