Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাভাইরাস: সারা বিশ্বে মৃতের সংখ্যা ২ লাখ ১৭ হাজার ছাড়িয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১০:৩০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত সবমিলিয়ে বিশ্বজুড়ে দুই লাখ ১৭ হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ সাড়ে ৩৬ হাজারে। তবে সুস্থ হয়েছে ৯ লাখ ৫৩ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশে করোনায় সংক্রমণ ও মৃতুর হার কমে এলেও যুক্তরাষ্ট্রের অবস্থার খুব একটা পরিবর্তন হয়নি। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দুই ৪৭০ জনের। সবমিলিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৩৫ হাজারের বেশি। আর মৃত্যু হয়েছে ৫৯ হাজার ২৬৬ জনের।

মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পর ইতালির অবস্থান। দেশটিতে দুই লাখ এক হাজার ৫০৫ জন আক্রান্তের বিপরীতে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৫৯ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৩৮২ জন। শুরুর দিকে করোনার যে তাণ্ডব ইতালিতে চলছিল, তা এখন অনেকটাই স্থিমিত হয়ে গেছে।

ইতালির পর সর্বোচ্চ মৃত্যু হয়েছে স্পেনের। দেশটিতে এখন পর্যন্ত ২৩ হাজার ৮২২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে দুই লাখ ৩২ হাজার ১২৮ জন। গত ২৪ ঘণ্টায় স্পেনে ৩০১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার কমে আসায় সেখানে লকডাউন শিথিলের কথা জানিয়েছে স্প্যানিশ কর্তৃপক্ষ।

ইউরোপের দেশগুলোর মধ্যে ফ্রান্সে তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে। ফ্রান্সে এখন পর্যন্ত প্রায় এক লাখ ৬৬ হাজার আক্রান্ত রোগীর বিপরীতে মৃত্যু হয়েছে ২৩ হাজার ৬৬০ জনের। ইউরোপের বেশ কয়েকটি দেশ লকডাউন শিথিলের কথা জানালেও ফ্রান্স আগামী মাস পর্যন্ত তা বাড়িয়েছে।

ইউরোপীয় দেশগুলোর মধ্যে যুক্তরাজ্যে এখনও মৃত্যুর হার অনেকটাই বেশি। গত ২৪ ঘণ্টায় দেশটি আরও ৫৮৬ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে যুক্তরাজ্যে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৭৮ জনের। আর দেশটিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ৬১ হাজারের বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ