Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নার্সের পোশাকে মেয়র

হিন্দুস্থান টাইমস | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

করোনা মহামারীতে বিধস্ত গোটাদেশ। দিন যতই যাচ্ছে ততই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় নিজের মেয়র পদ থেকে সরে নার্সের পোশাক পরে নাগরিকদের পাশে দাঁড়ানোই কর্তব্য বলে মনে করছেন ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ের মেয়র কিশোরী পেডনেকর।
গত বছর নির্বাচনে জিতে মুম্বাইয়ের মেয়র পদ লাভ করেছেন ৫৬ বছর বয়সী কিশোরী পেডনেকর। শুধু তাই নয়, তিনি মহারাষ্ট্রের শিবসেনা দল থেকে তৃতীয় দফার বিজয়ী মেয়র।

তিনি বলেন, ‘সক্রিয় রাজনীতিতে আসার আগে আমি পেশায় একজন নার্স ছিলাম। মানুষের সেবা করা আমার প্রধান কাজ। তাইতো করোনার বিরুদ্ধে সবাই যেভাবে লড়ছে, তা দেখে ঘরে বসে থাকতে পারছি না আমি। ফলে ফের নার্স হিসেবে নিজের পুরোনো পেশায় ফিরে এলাম।’
কিশোরী পেডনেকর রাজনীতিতে আসার আগে মুম্বাইয়ের বিওয়াইএল নায়ের হাসপাতালের নার্স হিসেবে নিযুক্ত ছিলেন। তার এই কাজকে কুর্নিশ জানিয়েছেন শিবসেনা প্রধান প্রিয়াঙ্কা চতুর্বেদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ