Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনায় ইংল্যান্ডের কেয়ার হোমে ৫ সহস্রাধিক মৃত্যু

দ্য ইন্ডিপেন্ডেন্ট | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

ইংল্যান্ড এবং ওয়েলসজুড়ে কেয়ার হোমগুলিতে করোনা সংক্রমণের মাত্রা প্রকাশ করেছে নতুন সরকারী পরিসংখ্যান। অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিকস-ওএনএস এবং কেয়ার কোয়ালিটি কমিশন-সিকিউসি’র সর্বশেষ তথ্য অনুসারে, ইংলিশ কেয়ার হোমগুলোতে ৫ হাজারেরও বেশি করোনাভাইরাস জনিত মৃত্যুর ঘটনা নথিবদ্ধ করা হয়েছে।

গতকাল প্রকাশিত ওএনএস’র সর্বশেষ পরিসংখ্যান অনুসারে ১৭ এপ্রিল পর্যন্ত ইংলিশ কেয়ার হোমগুলোতে কোভিড-১৯’র সংক্রমণে মোট ২ হাজার ৯ শ’ ৬ জন মারা গেছে। সিকিউসি’র সর্বশেষ তথ্য জানায়, ১৮ এপ্রিল থেকে ২৪ এপ্রিলের মধ্যে কেয়ার হোমগুলোতে কোভিড-১৯ সংক্রমণে আরো ২ হাজার ৩শ’ ৭৫ ঘটেছে, যার ফলে সর্বমোট মৃত ৫ হাজার ২৮১তে পৌঁছেছে।

১৭ এপ্রিল পর্যন্ত নিবন্ধিত মৃত্যুর মধ্যে ৮ হাজার ৭৫৮টি করোনাভাইরাস জনিত বলে মৃত্যুর শংসাপত্রে উল্লেখ করা হয়েছে, যা এই সপ্তাহে নিবন্ধিত মোট মৃত্যুর ৩৯ শতাংশ ছিল।
লন্ডনের কেয়ার হোমগুলোতে ১৭ এপ্রিল পর্যন্ত নিবন্ধিত মৃত্যুর ৫৬ শতাংশেরও বেশি কোভিড-১৯ সংক্রমণে ঘটেছে।
ইংল্যান্ডের উত্তর-পশ্চিম এবং উত্তর-পূর্বাঞ্চলের কেয়ার হোমগুলোতেও করোনাভাইরাস মৃত্যুর অনুপাত যথাক্রমে ৪২ এবং ৪১ শতাংশ এবং হাসপাতালগুলোতে করোনভাইরাসের সংক্রমণে এ পর্যন্ত ১২ হাজার ৭৯৬ জনের মৃত্যু ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ