Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় নিউপোর্টের সাবেক কাউন্সিলর মোজাদুল হুসেনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৩:২৮ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যের নিউপোর্টের সাবেক কাউন্সিলর মোজাদুল হুসেনের (৬৩) মৃত্যু হয়েছে। জনপ্রিয় মোজাদুল ছিলেন নিউপোর্টের প্রথম বাংলাদেশী কাউন্সিলর। গত বুধবার রয়্যাল গওয়েন্ট হাসপাতালে তিনি মারা গেছেন।

করোনায় আক্রান্ত হওয়ার পরে দুই সপ্তাহ ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সাত সন্তানের পিতা মোজাদুল একজন ব্যবসায়ী ছিলেন। তার নিউপোর্টে বেশ কয়েকটি রেস্তোঁরা ছিল।

মোজাদুলেন পুত্র কামাল (৩৪) জানান, ‘তিনি একটি পরিবার-প্রিয় মানুষ ছিলেন, তবে তিনি তার এলাকার মানুষদের জন্যও প্রচুর সময় দিতেন এবং দাতব্য কাজে সময় ব্যয় করতেন।’

তার পরিবার জানিয়েছে, বাংলাদেশে জন্মগ্রহণকারী মোজাদুল কাউন্সিলর হিসাবে তার কাজের দিকে মনোনিবেশ করার জন্য তার অনেক ব্যবসা বিক্রি করে দিয়েছিলেন।

কামাল বলেন, ‘তার পক্ষে এটিই ছিল পরবর্তী প্রজন্মকে সহায়তা করা এবং নিশ্চিত করা যে তারা উপযুক্ত সুযোগ-সুবিধা পাচ্ছে। তিনি যখন ব্রিটেনে এসেছিলেন, তখন তিনি খুশি ছিলেন যে তার জীবন পরিবর্তিত হয়েছিল এবং তিনি বেশ ভাগ্যবান।’ কামাল জানান, ‘তিনি নিউপোর্টের প্রথম নির্বাচিত বাংলাদেশী সিটি কাউন্সিলর ছিলেন - এটি তাকে খুব গর্বিত করেছিল। এটি এমন একটি বিষয় যার জন্য আমিও খুব গর্বিত।’

লিবারেল ডেমোক্র্যাটের সাবেক কাউন্সিলর মোজাদুল হাঁপানিতে ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি সেচ্ছায় কোয়ারেন্টিনে গিয়েছিলেন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ার পরে গত ৬ এপ্রিল হাসপাতালে ভর্তি করা হয়েছিল, সেখানে তিনি করোনভাইরাসে আক্রান্ত বলে পরীক্ষা জানা যায়।

সামাজিক দূরত্বের নিয়মের কারণে কেবল পাঁচ জনকে তার জানাজায় অংশ নিতে দেয়া হয়েছিল।

কামাল বলেন, ‘এটি কঠিন ছিল। করোনাভাইরাস না থাকলে হাজার হাজার মানুষ সেখানে উপস্থিত হত।’ সূত্র: বিবিসি। 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ