Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইরান করোনামুক্ত না হওয়া পর্যন্ত পাশে থাকার ঘোষণা চীনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১০:০৮ এএম

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে টেলিফোনে আলাপের সময় চীনের প্রেসিডেন্ট শি জিনপিং আশ্বাস দিয়ে বলেছেন, তেহরান যতক্ষণ পর্যন্ত করোনাভাইরাসের ব্যাপারে জয়লাভ না করবে, ততক্ষণ পর্যন্ত পাশেই থাকবে বেইজিং।

শি জিনপিং আরো বলেছেন, করোনাভাইরাস দূর না হওয়া পর্যন্ত ইরান ছাড়াও আন্তর্জাতিক সম্প্রদায়ের অন্যান্য সদস্যদের সহযোগিতা করবে চীন। আমরা ইরানের পাশে আছি, অন্যান্য দেশেরও পাশে আছি এই মহামারি মোকাবেলার জন্য।

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি যুক্তরাষ্ট্রের অবৈধ ও নিষ্ঠুর নিষেধাজ্ঞার ব্যাপারে চীনের অবস্থানের প্রশংসা করেছেন। তিনি বলেন, বর্তমানে সারাবিশ্ব যে পরিস্থিতিতে রয়েছে, তাতে সবার উচিত একে অন্যের সহযোগিতায় এগিয়ে আসা। এ সময় কোনো ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা ঠিক নয়।

তিনি মনে করেন, শিগগিরই কোনো ধরনের নিষেধাজ্ঞাবিহীন পৃথিবী সবাই দেখবে। যুক্তরাষ্ট্রের বিপজ্জনক আচরণ উপসাগরীয় অঞ্চলের স্থিতিশীলতা নষ্ট করবে বলেও মনে করেন তিনি।

সূত্র : ইরনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ