Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মসজিদের বিশাল হলরুম এখন করোনা কোয়ারান্টিন কেন্দ্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৫:০৬ পিএম

ভারতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে। কমছে রোগী রাখার জায়গা। এই অবস্থায় মহারাষ্ট্রের পুনেতে একটি মসজিদের কর্তৃপক্ষ এগিয়ে এলেন। মসজিদ ছেড়ে দিলেন কোয়ারান্টিন কেন্দ্র তৈরির জন্য।
লকডাউনের জন্য এখন মসজিদে গিয়ে নামাজ পড়া বন্ধ। এই অবস্থায় অভিনব উদ্যোগ নিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিচ্ছে পুনের একটি মসজিদ। আজম ক্যাম্পাসে এই মসজিদের দোতলায় বিশাল হলঘরে কোয়ারান্টিন সেন্টার তৈরি করা হয়েছে। করোনায় আক্রান্ত ৮০ জন সেখানে থাকতে পারবেন। মসজিদের নয় হাজার বর্গফুটের এই হল তাঁরা ব্যবহার করতে চান করোনার বিরুদ্ধে লড়াই করতে।
মহারাষ্ট্র কসমোপলিটান অ্যান্ড এডুকেশন সোসাইটির চেয়ারম্যান পি এ ইনামদার জানিয়েছেন, ''এখন মসজিদের দোতলা করোনা রোগীদের জন্য তৈরি। আমাদের ট্রাস্ট সেখানে খাবার দেবে। আমরা রাজ্য সরকারকে যেটুকু পারি সাহায্য করতে চাই। মসজিদের ভিতরে ফ্যান, লাইট, টয়লেট, বেড সবই আছে। তাই করোনার রোগীদের সেখানে রাখতে কোনও অসুবিধা নেই।''



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ