Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা জয় করে কাজে ফিরলেন বরিস জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১২:৫৫ পিএম

করোনা থেকে সেরে ওঠা যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন সোমবার (২৭ এপ্রিল) হতে পুনরায় কাজে যোগ দিচ্ছেন বলে জানিয়েছে দেশটির সরকার। করোনা শনাক্ত হওয়ার ১ মাস পর তিনি দায়িত্বে ফিরছেন। সোমবার (২৭ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
বরিস জনসনের অনুপস্থিতিতে তার দায়িত্বে থাকা যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব জানান, প্রধানমন্ত্রী বর্তমানে পুনরায় কাজে যোগ দিতে উদগ্রিব হয়ে আছেন।
খবরে বলা হয়, স্থানীয় সময় সোমবার বরিস জনসন প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটে বসবেন। দিনের শুরুতেই করোনা নিয়ে নিয়মিত মন্ত্রী পরিষদের বৈঠকে সভাপতিত্ব করবেন তিনি। এরপর বরিস জ্যেষ্ঠ মন্ত্রী ও কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসবেন। দিনের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি অংশ নেবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।
চলতি মাসের ৫ তারিখ করোনা আক্রান্ত বরিস জনসনের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সেইন্ট টমাস হাসপাতালে ভর্তি করা হয়। নিবিড় পরিচর্যা কেন্দ্রে ৩ দিনসহ এক সপ্তাহকাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সে সময় যে কোনো সময় যে কোনো কিছু হয়ে যেতে পারতো বলে সেরে ওঠার পর জানান জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা বরিস জনসন। স্কাই নিউজ।
উল্লেখ্য, দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ২০ হাজার ৭৩২ জন। আর এক লাখ ৫২ হাজার ৮৪০ জন আক্রান্ত হয়েছেন।



 

Show all comments
  • Mahmudul Hasan suyeb ২৭ এপ্রিল, ২০২০, ১:১১ পিএম says : 0
    উন্নত চিকিৎসার জন্য সম্ভবহল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ