Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউর ফিভার ক্লিনিকে রোগী ৪ হাজার

করোনা ল্যাবে নমুনা পরীক্ষা সাড়ে ৩ হাজার ছাড়িয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৪:৫০ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়ার নির্দেশে বিশেষ ব্যবস্থাপনায় বেতার ভবনের স্থাপিত ফিভার ক্লিনিকে রোগীর সংখ্যা চার হাজার ও করোনা ভাইরাস ল্যাবরেটরিতে করোনাভাইরাস শনাক্তের জন্য স্যাম্পল সংগ্রহের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়িয়েছে। ফিভার ক্লিনিকে আজ রোববার (২৬ এপ্রিল) ৩৪০ জনসহ এ পর্যন্ত ৪ হাজার ১৭৮ জন রোগীর চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। গত ২১ মার্চ এই ফিভার ক্লিনিক চালু করা হয়। অন্যদিকে গত ১ এপ্রিল একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে আজকের ৩৭৪ জনসহ এ পর্যন্ত ৩ হাজার ৫১৪ জন রোগীর স্যাম্পল করোনাভাইরাস শনাক্তের জন্য সংগ্রহ করা হয়েছে।
এছাড়া রোগীদের সুবিধার্থে ইতোমধ্যে চালু করা হেল্প লাইন, জরুরি বিভাগসমূহে চিকিৎসাসেবা প্রদান, বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত “বিশেষজ্ঞ হেলথ লাইন” সেবাও অব্যাহত রয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগেও চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের “বিশেষজ্ঞ হেলথ লাইন” এর অংশ হিসেবে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পেতে চোখ রাখুন একাত্তর টিভিতে বিকেল ৩টা ১৫ মিনিট ও বিকেল ৫টা ৩০ মিনিটে এবং রাত ৯টায় চোখ রাখুন আর টিভিতে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ে গত ৫ এপ্রিল টেলিফোনে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র “বিশেষজ্ঞ হেলথ লাইন” এর এই সময় উপযোগী মহতী সেবা কার্যক্রমটির উদ্বোধন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ