Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সউদীতে মক্কা ছাড়া সব শহর থেকে আংশিকভাবে কারফিউ প্রত্যাহার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৩:২৬ পিএম

সউদী আরবে রোববার (২৬ এপ্রিল) থেকে মক্কা ছাড়া সব শহর থেকে আংশিকভাবে কারফিউ প্রত্যাহার করা হয়েছে। দুই পবিত্র মসজিদের তত্ত্বাবধায়ক সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এ আদেশ জারি করেছেন। করোনাভাইরাসের বিস্তার রোধে সারা দেশ লকডাউন ঘোষণা করা হয়েছিল।
মক্কা ছাড়া অন্য সব অঞ্চলের বাসিন্দারা সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যেকোনো প্রয়োজনে বাইরে যেতে পারবেন। এটি কার্যকর থাকবে আজ রোববার ৩ রমজান থেকে ২০ রমজান পর্যন্ত, অর্থাৎ ২৬ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত। এ ছাড়া ২৯ এপ্রিল থেকে আগামী ১৩ মে শপিংমল, পাইকারি ও খুচরা দোকানসহ সব ধরনের অর্থনৈতিক ও বাণিজ্যিক কার্যক্রম চালু করার অনুমতি দেওয়া হয়েছে।
তবে পবিত্র নগরী মক্কা ও এর আশপাশের সব জায়গা পুরোপুরি লকডাউনেই থাকবে।
সউদী আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে মারা গেছেন ১৩৬ জন, যার মধ্যে ৩৫ জন বাংলাদেশি রয়েছেন। মোট আক্রান্ত ১৬ হাজার ২৯৯ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন দুই হাজার ২১৫ জন। আর চিকিৎসাধীন আছেন ১৩ হাজার ৯৪৮ জন। সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এসব তথ্য জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ