Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ কাজে ফিরছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১:১৩ পিএম

করোনামুক্ত হয়ে আজ সোমবার কাজে ফিরছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র এ তথ্য জানান। তিনি জানান, জনসন নিয়মিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বেও থাকতে পারেন । মুখপাত্র জানান, শুক্রবার পরামর্শক ও স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকুকের সঙ্গে বৈঠক করেছেন জনসন।-সিএনবিসি, স্কাই নিউজ, ফ্রান্স২৪
নিজের শরীরে গত মাসে করোনার উপস্থিতি ধরা পড়ার পর থেকে জনসন স্বেচ্ছাবন্দি থাকেন। শারীরিক অবস্থার অবনতি হলে গত ৫ এপ্রিল জনসনকে মধ্য লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে নেয়া হয়। ৭ এপ্রিল পর্যন্ত তিনি নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। গত কয়েকদিন ধরেই তার অবস্থার উন্নতি হয়েছে। চলতি সপ্তাহে রাণী এলিজাবেথ ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন তিনি। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী, ১০ নং টিম ও পরামর্শকদের সঙ্গে নিয়মিত ভিডিও কনফারেন্স চালিয়ে গিয়েছেন।
দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ৪৮ হাজার ৩৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ২০ হাজার ৩১৯ জন। করোনা পরিস্থিতিকে প্রাথমিকভাবে গুরুত্ব সহকারে না নেয়ায় সমালোচনা বাড়ছে। দেশটিতে স্বাস্থ্যকর্মী ও চিকিৎকদের পিপিই ও টেস্টিং কিটের অপর্যাপ্ততা দেখা দিয়েছে।
চিকিৎসাধীন থাকাকালীন এতদিন তার স্থলে পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব নেতৃত্ব দিয়েছিলেন। তিনি দ্বিতীয় মাত্রার সংক্রমণ এড়াতে লকডাউন মেনে চলার আহ্বান জানান। অর্থনৈতিক বিশ্লেষকরা বলছেন, ব্রিটেন ৩০০ বছরের ইতিহাসে সবচেয়ে বড় আর্থিক বিপর্যয়ের মধ্যে পড়বে। তাই অনেক আইনপ্রণেতাই অর্থনীতির চাকা সচল রাখার জন্য বিধিনিষেধ শিথিল করতে চাইছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ