Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আদালত চালুর সিদ্ধান্ত ফের স্থগিত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

করোনায় উদ্ভুত পরিস্থিতিতে ‘সীমিত পরিসরে’ আদালতের কার্যক্রম চালুর সিদ্ধান্ত স্থগিত করেছে সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ। গত ২৩ এপ্রিল আদালত চালুর আদেশ আগামি ২৭ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়। গতকাল শনিবার ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।
গত বৃহস্পতিবার জারিকৃত আদেশ অনুযায়ী আগামী ৫ মে থেকে সীমিত পরিসরে জেলা ও দায়রা জজ আদালত, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একটি একক বেঞ্চ এবং আপিল বিভাগের চেম্বার কোর্ট চালুর কথা ছিলো। এ বিষয়ক অফিস আদেশ আগামীকাল সোমবার পর্যন্ত স্থগিত করে পরবর্তী করণীয় নির্ধারণ করতে আজ (রোববার) পূর্ণাঙ্গ সভা বসছে।
ব্যারিস্টার সাইফুর রহমান জানান, সীমিত পরিসরে আদালত খোলার সিদ্ধান্ত আগামী সোমবার পর্যন্ত স্থগিত করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি সাধারণ ছুটির সঙ্গে মিল করে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী ৫ মে পর্যন্ত দেশের সব আদালত ছুটি ঘোষণা করা হয়েছে।এ পরিস্থিতিতে প্রত্যেক জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজ আদালতকে সুবিধামতো প্রতি সপ্তাহের যে কোনো দুই দিন কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে জরুরি জামিন শুনানির নির্দেশ দিয়ে গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট প্রশাসন প্রজ্ঞাপন জারি করে।
এরপরই বিষয়টি নিয়ে বিচারবিভাগ সংশ্লিষ্ট মহল এবং আইনজীবীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। সীমিত পরিসরে আদালত চালুর সিদ্ধান্তকে আত্মঘাতী বলেও মন্তব্য করেন কেউ কেউ। এর পরপরই সুপ্রিম কোর্ট প্রশাসন ইতঃপূর্বে দেয়া আদেশ দুই দিনের জন্য স্থগিত করলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত

২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ