Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিনব সাজায় হাসির রোল

ইকনোমিক টাইমস | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

ভারতজুড়ে লকডাউন চলছে। এতদিন লকডাউন ভাঙলে দেশের বিভিন্ন জায়গায় পুলিশ সাধারণ মানুষকে বিভিন্ন ধরনের শিক্ষা দিয়েছে। কোথাও রাস্তায় কান ধরে সাজা দিয়েছে। কোথাও যোগব্যায়াম করিয়েছে। এর বাইরে লাঠি দিয়ে মার তো রয়েইছে। কিন্তু সব পন্থাকে হার মানাল তামিলনাড়– রাজ্যের তিরুপ্পুর পুলিশ। আইন ভঙ্গকারীদের শিক্ষা দিতে যে উপায় তারা নিল তা নিয়ে হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়। পুলিশের অভিনব শাস্তির ভিডিও রীতিমতো ভাইরাল।
কী করল পুলিশ? তিরুপ্পুর পুলিশের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, চেকিংয়ের সময় স্কুটিতে চেপে ঘুরে বেড়ানো তিন যুবককে অভিনব উপায়ে শিক্ষা দিচ্ছে পুলিশ। প্রথমে তিন যুবককে রাস্তায় আটকায় পুলিশ। তাদের কারও মুখে মাস্ক ছিল না।
তারপর তাদের চ্যাংদোলা করে একটি দাঁড়িয়ে থাকা অ্যাম্বুল্যান্সের মধ্যে ঢুকিয়ে দেওয়া হয়। সেই অ্যাম্বুল্যান্সে একজন পিপিই পরে শুয়ে ছিল। তাকে করোনা আক্রান্ত ভেবে অ্যাম্বুল্যান্সের ভিতরে হুড়োহুড়ি শুরু করে দেন তিন যুবক। কেউ কেউ অ্যাম্বুল্যান্সের জানালা দিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু পুলিশ বাইরে দাঁড়িয়ে তাদের পালানোর পথ আটকায়।
এরপর সেই পিপিই পরা যুবক ওই তিন যুবকের দিকে এগিয়ে গেলে আতঙ্কের চোটে কান্নাকাটি শুরু করেন তারা। শেষে কাকুতি-মিনতি করে অ্যাম্বুল্যান্স থেকে বের হন ওই তিন যুবক। পুলিশের এই অভিনব সচেতনতা ভিডিও নেটিজেনদের মনে ধরেছে। সোশ্যাল মিডিয়ায় হাসির রোল উঠেছে আইন ভঙ্গকারীদের কান্ড দেখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ