Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইতালীয় জাহাজে ৯১ নাবিক করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১২:৪৪ পিএম

ইতালীয় বিলাসবহুল জাহাজ কোস্টা আটলান্টিকায় অন্তত ৯১ নাবিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। জাহাজটি গত ফেব্রুয়ারি থেকে জাপানের নাগাসাকি বন্দরে নোঙর করা রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার জাহাজটির ৬২৩ জন কর্মীর সবার করোনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে আরও ৯১ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। জাপানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এনএইচকে জানিয়েছে, প্রমোদতরীটিতে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলেও তাদের অবস্থা গুরুতর নয়। অনেকের শরীরে ভাইরাসটি উপসর্গহীন অবস্থায় আছে।

যে কারণে সেটির একজন যাত্রীকে নাগাসাকির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরোহীদের সবাই জাহাজেই কোয়ারেন্টিনে রয়েছেন। তাদের সবাইকে জাহাজ থেকে স্থলে আসতে নিষেধ করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, চলতি মাসের ফেব্রুয়ারির প্রথম দিকে চীনে মেরামত ও রক্ষণাবেক্ষণের জন্য যাওয়ার কথা ছিল প্রমোদতরীটির। কিন্তু সে সময় চীনে করোনার প্রকোপের কারণে যেতে না পেরে জাপানের নাগাসাকির একটি শিপইয়ার্ডে আটকে রয়েছে প্রমোদতরীটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ