Inqilab Logo

সোমবার, ০৪ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০, ২২ শাবান সানি ১৪৪৫ হিজরী

মৃত্যু নেই, শনাক্ত ১৫

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কারো মৃত্য হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৩৯ জনই রয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছেন ১৫ জনের শরীরে। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. আহমেদুল কবীর (প্রশাসন) স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮৩ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি। নমুনা সংগ্রহ করা হয়েছে তিন হাজার ৯৮টি। আর পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৭৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫১ লাখ ৬২ হাজার ৩৪৪টি।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৫ জনের শরীরে। এ ছাড়া, সংক্রমিতদের মধ্যে সুস্থ হয়েছেন ৯৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৯৮ লাখ ৭ হাজার ৪৪৭ জন। এসময় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৪৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৩ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ