Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে করোনাভাইরাস মৃত্যু নেই, শনাক্ত ১২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:১৪ এএম

 দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিতদের মধ্যে কারও মৃত্যু হয়নি। তবে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ১২ জন রোগী। আগের দিন শনাক্তের সংখ্যা ছিল ১৮ জন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৯ জন। যা আগের দিন ৬৮ জন ছিল। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৫ হাজার ৮৯৯ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ। যা আগের দিন একই ছিল। একই সময়ে বিভিন্ন বুথের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয় ২ হাজার ৬৯৪টি। গত ২৪ ঘণ্টায় সংগৃহীত নমুনার মধ্যে ২ হাজার ৬৮৮টি পরীক্ষা করা হয়েছে। এ সব নমুনা পরীক্ষায় ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার হয়েছে শূন্য দশমিক ৪৫ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪৯ শতাংশ। এসময় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৩৩ জনই রয়েছে। করোনায় এ পর্যন্ত মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ