Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারত সিঙ্গাপুরে আটকে পড়া ৩৪৯ জন দেশে ফিরেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

ভারত ও সিঙ্গাপুরে চিকিৎসা করতে গিয়ে আটকে পড়া ৩৪৯ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। সরকারি উদ্যোগে পৃথক স্পেশাল ফ্লাইটে বুধবার তাদের ফিরেয়ে আনা হয়। সিঙ্গাপুরের ৯৮ নাগরিককে উদ্ধারে ঢাকায় পাঠানো সিঙ্গাপুর এয়ারলাইন্সের স্পেশাল ফ্লাইটে দেশটিতে জরুরি কাজে গিয়ে আটকে পড়া ১৮৫ জনকে ফিরেন। বাংলাদেশ হাই কমিশনের ব্যবস্থাপনায় তারা নিজ খরচে ফিরেছেন। আর চেন্নাইতে পরিচালিত ইউএস-বাংলার চলমান ৬টি স্পেশাল ফ্লাইটের তৃতীয় ফ্লাইটে গতকাল ফিরেছেন ১৬৪ জন। 

ইউএস-বাংলা এয়ারলাইন্সেরর মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানিয়েছেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতে চলমান লকডাউনে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে সরকারি সিদ্ধান্তে গত ২০ ও ২১ এপ্রিলের ধারাবাহিকতায় বুধবার বিকেল ৩টা ৫০ মিনিটে ১৬৪ জন যাত্রী নিয়ে চেন্নাই ফেরত ফ্লাইটটি হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। এছাড়া আগামী ২৪ ও ২৫ এপ্রিল চেন্নাই থেকে আরো দু’টি ফ্লাইট যোগে ৩২৮ জনকে ফেরানো সম্ভব হবে। আর বিমানের তরফে জানানো হয়েছে, সরকারি সিদ্ধান্তে দিল্লি বা তার কাছাকাছি এলাকায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি: আগামি ২৪ এপ্রিল দিল্লিতে বিশেষ ফ্লাইট পাঠাচ্ছে।
বিমানের মোবাইল এ্যাপস এবং ওয়েব সাইট থেকে টিকেট ক্রয় করে ইকনমি ক্লাসে ১৫০ জন এবং বিজনেস ক্লাসে ১২ জন ফিরতে পারবেন। তবে শর্ত একটাই ২৩ এপ্রিল দুপুর ২টার মধ্যে টিকেট কনফার্ম করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ