Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যকর্মীদের জুতা দিলেন

রিপাবলিক ওয়ার্ল্ড | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

বলিউড নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া এবার করোনাভাইরাস মোকাবেলায় বিশ্বের অন্যান্য তারকাদের মতো এগিয়ে এসেছেন। কখনো স্বামী নিকের সঙ্গে দুস্থ পরিবারের সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছেন। আবার কখনো খেয়াল রেখেছেন অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধার দিকে।
এবার করোনায় আক্রান্তদের সেবায় নিয়োজিত চিকিৎসাকর্মীদের জন্য এক মার্কিন জুতা প্রস্তুতকারী সংস্থার সঙ্গে হাত মিলিয়ে বিশেষ উদ্যোগ নিলেন প্রিয়াঙ্কা চোপড়া।
করোনা মোকাবেলায় স্বাস্থ্য পরিকাঠামোকে আরও জোরদার করে তুলতে বদ্ধপরিকর চিকিৎসকরা। দিনরাত প্রাণপাত করে জীবনের ঝুঁঁকি নিয়ে তারা রোগীদের সেবায় নিজেদের নিয়োজিত রেখেছেন।
বিশ্বের মানুষেরা যখন বাড়িতে কোয়ারেন্টিন পর্বে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন, তখন ওদের কিন্তু ছুটি নেই। সদা কর্তব্যে অবিচল স্বাস্থ্যকর্মীরা। দিনভর ছোটাছুটি চলছেই। এই কঠিন সময়ে তাদের স্বাস্থ্য এবং একটু স্বস্তির জন্যই উদ্যোগ নিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।
বরাবরই ‘আউট অফ দ্য বক্স’ ভাবেন প্রিয়াঙ্কা। এবারও তার ব্যতিক্রম হয়নি। আর্থিক সাহায্য আগেও করেছেন। তাই এবার তিনি একটু ভিন্ন পথে হাঁটলেন। প্রায় ২০ হাজার স্বাস্থ্যকর্মীকে জুতা উপহার দিলেন অভিনেত্রী।
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জলসের সিডার সিনাইয়ের স্বাস্থ্যকর্মীদের মধ্যে ১০ জোড়া জুতা বিতরণ করেন। পাশাপাশি বিদেশে থেকে নিজের দেশ ভারতের স্বাস্থ্যকর্মীদের কথাও ভোলেননি তিনি। প্রিয়াঙ্কার নিজস্ব তহবিল থেকে বাকি ১০ হাজার জোড়া জুতা বরাদ্দ হল ভারতীয় স্বাস্থ্যকর্মীদের জন্য। যা ভারতের বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালের কর্মীদের মধ্যে ভাগ করে দেওয়া হবে।
মার্কিন জুতো প্রস্তুতকারী সংস্থা ‘ক্রুকস’-এর সঙ্গে হাত মিলিয়ে প্রিয়াঙ্কা এই উদ্যোগে শামিল হয়েছেন। গতকাল বুধবার নিজের সোশ্যাল মিডিয়ায় স্বাস্থ্যকর্মীদের জুতা পরা একটি ভিডিও পোস্ট করে প্রিয়াঙ্কা নিজেই সে কথা জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ