Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢাকায় এলেন ১৪৬ ব্রিটিশ নাগরিক

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৪:৫২ পিএম

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবজনিত কারণে সিলেটে আটকেপড়া ১৪৬ ব্রিটিশ নাগরিককে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে (বিজি-৪০০৬) করে ঢাকায় আনা হয়েছে। ঢাকা থেকে তারা ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইটে লন্ডন ফিরে যাবেন।
সিলেট ওসমানী বিমানন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, আজ মঙ্গলবার (২১ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বিমানটি ঢাকার উদ্দেশে সিলেট ছেড়ে যায়। সেখান থেকে তারা লন্ডনের উদ্দেশে যাত্রা করবেন।
এর আগে, সকাল ৯টায় বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর বেলা ১১টা ৩০ মিনিটে ১৪৬ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়।
বিমানবন্দর সূত্র জানায়, ব্রিটিশ নাগরিকদের ফিরিয়ে নিতে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরই ধারাবাহিকতায় এই ফ্লাইট পরিচালনা করা হয়। এছাড়া ব্রিটিশ নাগরিকদের নিতে বিমানের আরও তিনটি অভ্যন্তরীণ ফ্লাইট আগামী ২৩, ২৫ ও ২৬ এপ্রিল পরিচালনা করা হবে।
যাত্রীদের প্রত্যেকের পাসপোর্ট খতিয়ে দেখে বিমানে তোলা হয়েছে। তাদের সঙ্গে ২০ কেজি করে মালামাল নিতে পারছেন। বিমানে দু'জন পাইলট ও ছয়জন কেবিন ক্রু দায়িত্ব পালন করেন বলে জানা গেছে।

 



 

Show all comments
  • আমিনুল ইসলাম ২১ এপ্রিল, ২০২০, ৯:৩১ পিএম says : 0
    আমরা কাতার থেকে বিশেষ ফ্লাইটের ব্যবস্তা চাই,, আমরা অনেকে কাতারে আটকে আছি, দূতাবাস কিছুই করছে না,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ