Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডের করোনা ভাইরাসে মৃত্যুবরণকারীদের মোট ০.৬% ব্রিটিশ-বাংলাদেশী

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৯:৪৪ এএম

ব্লাক এন্ড এশিয়ান মাইনোরিটি এথনিক কমিউনিটির একটি পরিসংখ্যানে জানা গেছে- ইংল্যান্ডের করোনা ভাইরাসে মৃত্যুবরণকারীদের মোট ০.৬% ব্রিটিশ-বাংলাদেশী।

এদিকে ব্রিটেনের স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে গত ২৪ ঘন্টায় ২০ এপ্রিল, সোমবার ব্রিটেনে করোনা আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৪৫০ জন। এই নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৫০৯ জন।

তবে ইংল্যান্ডের করোনা ভাইরাসে মৃত্যুবরণকারীদের মোট ০.৬% ব্রিটিশ-বাংলাদেশী, সংখ্যা অনুসারে যা প্রায় ৮৪ জনের মত।
এথনিক মাইনোরিটির মধ্যে করোনা ভাইরাসে মৃত্যুবরণকারীদের কোন আলাদা পরিসংখ্যান না থাকার সমালোচনার মূখে ২০ এপ্রিল সোমবার প্রকাশিত ব্লাক এন্ড এশিয়ান মাইনোরিটি এথনিক কমিউনিটির একটি পরিসংখ্যানে এই তথ্য বেরিয়ে আসে। পরিসংখ্যানটি পুরো যুক্তরাজ্যের নয়, শুধুমাত্র ইংল্যান্ডের।

পরিসংখ্যানে দেখানো হয় ১৭ এপ্রিল পর্যন্ত ইংল্যান্ডে হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত রোগিদের মধ্যে মৃত্যুবরণ করেছেন মোট ১৩ হাজার ৯১৮ জন।
সংখ্যা অনুপাতে এই মৃতদের মধ্যে ৭৩.৬% শ্বেতাঙ্গ, ১৬.২% বিএএমই ( ব্লাক এশিয়ান এথনিক মাইনোরিটি) এবং ০.৭% মিক্সড। বাকী ৯.৫% এর আলাদাভাবে কোন জাতিগত পরিচয় চিহ্নিত নয়।

বিএএমই ১৬.২ % এর মধ্যে ভারতীয় বংশোদ্ভূত ৩.০%, পাকিস্তানী ২.১%, বাংলাদেশী ০.৬%, ক্যারেবিয়ান ২.৯%, আফ্রিকান ১.৯%, চায়নিজ ০.৪%, অন্যান্য এশিয়ান বংশোদ্ভূত ১.৬%, অন্যান্য কৃষ্ণাঙ্গ বংশোদ্ভূত ০.৯% এবং অন্যান্য জাতীগত সম্প্রাদায়ের ২.৮%।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ