Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনায় নিয়ম মেনে নেতানিয়াহুর বিরুদ্ধে ইসরায়েলে সমাবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১:৪৩ পিএম

তিনটি দুর্নীতি মামলায় অভিযুক্ত ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে বড় ধরনের জনসমাবেশ হয়েছে বুধবার। সমাবেশে অংশগ্রহণকারীরা কঠোরভাবে করোনাভাইসের নিয়ম মেনে চলেছে। তাদের মুখে ছিল মাস্ক, হাতে ছিল কালো পতাকা এবং তারা একে অপর থেকে দুই গজ করে দূরত্ব বজায় রেখেছে। -রয়টার্স, ইয়ন
করোনাভাইরাসের নিয়মনীতি মেনে চলার শর্তে বিক্ষোভ প্রদর্শন ও জনসভার অনুমতি দেওয়া হয়েছিল।
এদিকে সব অভিযোগ অস্বীকার করে নেতানিয়াহু বর্তমানে প্রতিদ্বন্দ্বী বেনি ঘান্টজের সঙ্গে জোট সরকার গঠনের চেষ্টা করছেন। এই উদ্যোগের ফলে এক বছরের বন্ধ্যাত্ব ঘুচানোর সম্ভাবনা দেখা দিয়েছে। ইসরায়েলে এক বছরে তিন বার নির্বাচন হয়েছে।
ঘান্টজের ব্লু এ্যান্ড হোয়াইট পার্টির প্রতি সেভ দি ডেমোক্রেসি নামের একটি গ্রুপ থেকে ক্ষমতাসীন দুর্নীতিবাজ একজন প্রধানমন্ত্রীর সঙ্গে সরকার গঠন না করার জন্য আহবান জানিয়েছে। নির্বাচনের সময় ঘান্টজ একটি পরিচ্ছন্ন সরকার গঠনের প্রচারণা চালিয়েছিল। কিন্তু এখন বলছেন করোনাভাইরাস সংকটের কারণে তাকে প্রতিশ্রুতি থেকে সরে যেতে হচ্ছে।
ইসরায়েলে করোনা শনাক্তের সংখ্যা ১৩ হাজার এবং মারা গেছে ১৭২ জন। দেশটির কিছু অংশ লকডাউনের কারণে জনগণ ঘরবন্দি হয়ে পড়েছে, বন্ধ হয়ে গেছে ব্যবসা-বাণিজ্য এবং কর্মহীন হয়ে পড়েছে ২৬ শতাংশ মানুষ। শনিবার থেকে কিছু কিছু এলাকায় লকডাউন শিথিল করা হয়েছে।
রয়টার্স জানায়, তেল আবিবের রবিন স্কোয়ারে কয়েক হাজার মানুষ সববেত হয়। কিন্তু ইসরায়েলি গণমাধ্যমে বলা হয়েছে, দুই হাজারের মতো লোক হতে পারে।

 



 

Show all comments
  • জোহেব শাহরিয়ার ২০ এপ্রিল, ২০২০, ২:০৮ পিএম says : 0
    উগ্র সন্ত্রাসী ফ্যাসিস্ট অবৈধ রাষ্ট্র ইসরায়েলের কুকুরেরা এখন নিজেদের মধ্যেই কামড়াকামড়িতে ব্যাস্ত। একদিকে আল্লাহ এদের করোনা নিয়ে জব্দ করছেন,আরেকদিকে এদের নিজেকের মধ্য দ্বন্দ্ব তৈরি করে দিয়েছেন,আলহামদুলিল্লাহ। এভাবেই তারা ধ্বংস হোক, আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ