Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহারাষ্ট্রে কোয়ারেন্টিন থেকে বেরুনো ২৯ তাবলিগ সদস্য গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

কোয়ারেন্টিন থেকে বেরোনোর পরেই গ্রেফতার করা হয়েছে তাবলিগ জামাতের ২৯ সদস্যকে। আটকদের মধ্যে ২৬ জন বিদেশি নাগরিকও রয়েছেন। পর্যটন ভিসায় ভারতে এসে ধর্মীয় প্রচার ও লকডাউনের নিয়ম ভাঙার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। গতমাসে দিল্লির নিজামুদ্দিন মারকাজে আয়োজিত তাবলগ জামাতের ধর্মীয় সমাবেশেও হাজির ছিল এরা। শুক্রবার রাতে মহারাষ্ট্রে আহমেদনগর থেকে গ্রেফতার করার পর স্থানীয় একটি আদালতে তোলা হয়। এরপর শনিবার ২৬ জন বিদেশিকে ২৪ তারিখ পর্যন্ত পুলিশ হেফাজত ও তিনজন ভারতীয়কে জামিন দেন বিচারক।
স্থানীয় সূত্রে জানা গেছে, মার্চে দিল্লির নিজামুদ্দিনে হওয়া তাবলিগ জামাত-এর সমাবেশ যোগ দিয়েছিলেন। সেখান থেকে ফিরে মহারাষ্ট্রের আহমেদনগর, নেভাসা ও জামখেড় এলাকার বিভিন্ন মসজিদে লুকিয়ে ছিল তাবলিগ জামাতের ৩৫ জন সদস্য। বিষয়টি জানতে পারার পরেই ওই মসজিদগুলিতে তল্লাশি চালিয়ে তাদের আটক করে পুলিশ। ছ’জন করোনা আক্রান্তকে হাসপাতালে পাঠানোর পাশাপাশি বাকিদের কোয়ারেন্টিনে পাঠানো হয়। পাশাপাশি ওই ২৯ জনের নামে গত ৫ এপ্রিল মহারাষ্ট্র কোভিড-১৯ নিয়ন্ত্রণ আইন, মহামারি রোধ আইন, জাতীয় বিপর্যয় মোকাবিলা আইন ও বিদেশ নাগরিক আইনের বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়। আর শুক্রবার কোয়ারেন্টিন থেকে বেরোতেই তাদের গ্রেফতার করে পুলিশ।
পুলিশ সূত্রে খবর, ৩৫ জনের মধ্যে তিনজন ভারতীয় ও তিনজন বিদেশির শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছিল। তাই তাদের হাসপাতালে ভর্তি করার পাশাপাশি বাকি ২৯ জনকে সরকারি কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল। শুক্রবার তার সময়সীমা শেষ হয়। এরপরই শনিবার তাদের গ্রেফতার করে পুলিশ। আটক বিদেশিদের মধ্যে আইভরি কোস্টের আটজন, ইন্দোনেশিয়া, ব্রæনেই ও জিবুতির চারজন, তানজানিয়ার তিনজন আর ইরান, বেনিন ও ঘানার একজন করে নাগরিক রয়েছে। সূত্র : সংবাদ প্রতিদিন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ