Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লাশের ব্যাগ রেখে ট্রাম্পের হোটেলের সামনে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৫:৫৮ পিএম

করোনায় মৃতদের লাশ বহনের প্রতীকী ব্যাগ রেখে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন হোটেলের সামনে বিক্ষোভ করেছে জনগণ। করোনাভাইরাসের মহামারী মোকাবেলায় ট্রাম্পের ব্যর্থতার প্রতিবাদ জানাতে নিউইয়র্ক শহরে গতকাল (শনিবার) ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলের সামনে এ বিক্ষোভ হয়।
ভ্যানেসা নামে এক বিক্ষোভকারী বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার দায়িত্ব পালনের ক্ষেত্রে খুবই অযোগ্য। তিনি জনগণের জীবন নিয়ে জুয়া খেলছেন। এটি নৈতিকভাবে দেউলিয়াত্ব। আসলে শুরু থেকেই তার কোনো নীতি-নৈতিকতা ছিল না এবং এখনো নেই।
ক্রিশ্চিয়ান নামে আরেক বিক্ষোভকারী বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প এই ভাইরাসকে অজুহাত হিসেবে ব্যবহার করছেন। যদি আমরা এখনই এর বিরুদ্ধে রুখে না দাঁড়াই তাহলে হয়তো আমরা গণতন্ত্র হারাব। তিনি একে ফ্যাসিস্ট এজেন্ডা বাস্তবায়নের কাজে ব্যবহার করতে পারেন।
ক্রিশ্চিয়ান বলেন, ট্রাম্পের ব্যর্থতার কারণে অনেক মৃত্যু, অনেক সংক্রমণ এবং অনেক অর্থনৈতিক ক্ষতি হয়েছে। যদি ট্রাম্প এবং মাইক পেন্স সরকারে না থাকতো তাহলে আমাদের এই ক্ষতি হতো না। এ কারণেই আমরা এখানে প্রতিবাদ করতে এসেছি।
প্রসঙ্গত, আমেরিকায় এ পর্যন্ত সাত লাখ ৩৬ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে অন্তত ৩৮ হাজার মানুষ মারা গেছে এখন সবচেয়ে ভয়াবহ অবস্থা দেশটিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ