Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাহায্যের হাত বাড়ালেন মোহাম্মদ সালাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১:০০ পিএম

করোনাভাইরাসে টালমাটাল গোটা বিশ্ব। এ সময় বিশ্বের বিভিন্ন দেশের তারকারাই এগিয়ে এসেছেন। এবার এ দলে যোগ দিলেন মিশরের ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। মিশরের বাসিয়ন শহরের গ্রাম নাগ্রিগের পরিবারগুলোর জন্য হাজার টন খাদ্য ও তাজা মাংস পাঠিয়েছেন ২৭ বছর বয়সী ‘মিশরীয় মেসি’।

করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে সালাহর নিজ গ্রামের অধিবাসীদের জন-জীবনও। তার জন্য খাদ্য পাঠানোর পাশাপাশি লিভারপুল তারকা গ্রামবাসীদের উপদেশ দিয়েছেন, সবাইকে করোনার সময় নিরাপদে থাকার।

যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম দ্য সান জানিয়েছে, সালাহর এই সর্বশেষ দানের আর্থিক মূল্য ৪ লাখ ৫ হাজার পাউন্ডের কাছাকাছি। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি ২৮ লাখ ৫৪ হাজার টাকা।

সালাহর পিতা সালাহ গালি জানিয়েছেন, কোভিড-১৯ প্রাদুর্ভাব ঠেকাতে তাদের গ্রামটি পরিস্কার পরিচ্ছন্ন রাখা হয়েছে এবং সবাইকে মাস্ক দেওয়া হয়েছে। উত্তর আফ্রিকান দেশ মিশরে ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২০৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ