Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরে আক্রান্ত প্রবাসীর সংখ্যা দিন দিন বাড়ছে

ডরমিটরিগুলোতে গাদাগাদি করে বসবাস

শামসুল ইসলাম | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১২:১৪ পিএম

সিঙ্গাপুরে প্রাণঘাতী করোনায় প্রবাসী বাংলাদেশি কর্মী আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। দেশটির ডরটিরিগুলোতে গাদাগাদি করে বসবাস করছে প্রবাসী কর্মীরা। সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো ব্যবস্থা না থাকায় এসব ডরমিটরিতেই আক্রান্তের সংখ্যা বেশি। সিঙ্গাপুরে সবচেয়ে বড় ক্লাস্টার হিসেবে পংগল এস ১১ ডরটিরিকে চিহ্নিত করা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে ১৩টি ডরমিটরিকে আইসোলেশন হিসেবে ঘোষণা করেছে । সিঙ্গাপুর থেকে একাধিক সূত্র এতথ্য জানিয়েছে।
এ যাবত দেশটিতে ২ হাজার ৬০০ জন প্রবাসী কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গত শুক্রবার দেশটিতে ৯৪২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৫৭০ জন বাংলাদেশি কর্মী আক্রান্ত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য নিশ্চিত করেছে।
নির্ভরযোগ্য সূত্র জানায়, শনিবার আক্রান্তদের বেশিরভাই ওয়ার্ক পাশ হোল্ডার। এদের মধ্যে ৮৯৩ জনই ডরমিটরিতে অবস্থান করতো। এছাড়া ২৭ জন ডরমিটরির বাইরে বাস করতো। ১৪ জন স্থানীয় নাগরিক। দেশটিতে করোনাভাইরাসে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৯৯২ জন। এতে এযাবত মারা গেছে ১১জন। শনিবার পর্যন্ত সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭৪০ জন।
এদিকে, কুয়েতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রবাসী ব্যবসায়ী আব্দুল আউয়াল বেলাল (৬৮) নামে এক বাংলাদেশি মারা গেছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ জনে। তার গ্রামের বাড়ি চট্রগাম জেলার সন্দীপ উপজেলার সারিগেইট ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে। কুয়েতে তার প্রবাসী দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির জাতীয় দৈনিক আরব টাইমস এ খবর প্রকাশ করেছে। বর্তমানে কুয়েতে ১৩৪জন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ