Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে কঠোর অবস্থানে পুলিশ

বিনা কারণে বের হলে ব্যবস্থা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

রাজধানীতে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে পুলিশকে কঠোর হওয়ার জন্য বলা হয়েছে। শুধু তাই নয়, বিনা কারণে কেউ ঘর থেকে বের হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকের পর গতকাল সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় কঠোর অবস্থান নেয় পুলিশ। 

জানা যায়, গত শুক্রবার রাতে রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমন্ডির বাসায় ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে মহানগরীর সকল থানায় পুলিশকে কঠোর হওয়ার জন্য সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া ওই বৈঠকে প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের নেতৃত্বে ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগরীর ১৩৯টি ওয়ার্ডে ত্রাণ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। প্রতি ওয়ার্ড কমিটিতে পুলিশের একজন সদস্যকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয় এবং সমন্বয়ের মাধ্যমে ত্রাণসামগ্রী বিতরণের বিষয়ে আলোচনা হয়।
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এসি মফিজুর রহমান পলাশ জানান, করোনা রোধে পুলিশকে আরো কঠোর হওয়ার জন্য বলা হয়েছে। সেই অনুসারে গতকাল সকাল থেকে কাজ করছে পুলিশ। জরুরী প্রয়োজন ব্যতীত ঘর থেকে বের না যাওয়ার জন্য পরামর্শ প্রদান করা হয়েছে। তবে এখন থেকে বিনা প্রয়োজনে কেউ ঘর থেকে বরে হলে বা রাস্তায় প্রয়োজন ব্যতীত গাড়ি নিয়ে বের হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ