Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লকডাউন তুলে নিতে যাচ্ছে মার্কিন অঙ্গরাজ্য টেক্সাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৪:৪১ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম অঙ্গরাজ্য হিসেবে লকডাউন তুলে নিতে যাচ্ছে টেক্সাস। রাজ্যটির রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবোর্ট বলেছেন, আকারে বিশ্বের ১০ম বৃহত্তম অর্থনীতি এভাবে বসে থাকতে পারে না। জানা যায়, অর্থনীতি খুলতে প্রভাবশালী ব্যবসায়ীদের কাছ থেকে প্রবল চাপের মুখে আছেন তিনি। -সিএনএন
তবে অঙ্গরাজ্যটির চিকিৎসা বিশেষজ্ঞ ও বিজ্ঞানীরা বলছেন, এই সিদ্ধান্ত হবে আত্মঘাতি। এ কারণে অ্যাবর্ট বলছেন, লকডাউন উঠলে তা হতে পারে আংশিক। তিনি জানান, একদল বিশেষজ্ঞ এই বিষয়ে তাকে পরামর্শ দেবেন। যা করা হবে সেই পরামর্শের ভিত্তিতেই করা হবে।
জানা গেছে, ‘স্ট্রাইক ফোর্স টু ওপেন টেক্সাস’ নামের এই গ্রুপটি পরামর্শ দিয়েছে অন্তত ২৭ এপ্রিল পর্যন্ত লকডাউন জারি রাখতে। ২ এপ্রিল স্টে এট হোম নির্দেশনা জারি করেন অ্যাবোট। ২৭ তারিখেও যদি লকডাউন তোলা হয়, তিনিই হবেন প্রথম মার্কিন গভর্নর, যিনি নিজ অঙ্গরাজ্যের অর্থনীতি আবারও চালু করবেন।
অ্যাবোট বলেন, টেক্সাস অবমুক্তি অবশ্যই ধাপে ধাপে হবে। মে মাসের এক তারিখে অবশ্যই সকল প্রতিষ্ঠান খুলে যেতে পারবে না বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ