Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বামীকে স্ত্রীর কঠিন শর্ত : ‘আগে করোনা টেস্ট, অতঃপর ঘরে প্রবেশ’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৪:৩৭ পিএম

নিজের পরিবার, সন্তান, আর প্রতিবেশীদের জীবন ঝুঁকির মধ্যে ফেলতে পারবেন না। তাই বাইরে থেকে আগত স্বামীকে করোনা টেস্ট না করে বাড়িতে ঢুকতে দিলেন না স্ত্রী। ঘটনাটি ভারতের অন্ধ্রপ্রদেশের।
লকডাউন ঘোষণা হওয়ার পর থেকে নেল্লোরেই আটকে পড়েছিলেন পেশায় সোনার দোকানের কর্মী ওই মহিলার স্বামী। তারপর কোনওমতে নেল্লোর শহর থেকে নিজের গ্রামের বাড়িতে ফেরেন তিনি। কিন্তু ফিরলে কী হবে, স্ত্রী সটান জানিয়ে দেন করোনা টেস্ট করে নিজের সুস্থতা তাঁকে আগে প্রমাণ করতে হবে, তারপর বাড়িতে ঢুকতে পারবেন, না হলে নয়।
এরপরই খবর দেওয়া হয় স্থানীয় স্বাস্থ্যকর্মীদের। তাঁরা এসে ওই ব্যক্তিকে নিয়ে যান নেল্লোরে। সেখানে পরীক্ষা করে দেখা যায় ওই ব্যক্তি সুস্থ। তারপর তিনি ফিরে আসেন বাড়িতে। ওই মহিলা জানিয়েছেন, যে কোনও লোকেরই এই নিয়ম মেনে চলা উচিত। তাঁর বাড়িতে সন্তান রয়েছে। প্রতিবেশীরা আছেন। কিছু না জেনে তিনি তাঁর পরিবার বা প্রতিবেশীদের ঝুঁকির সামনে ফেলতে পারেন না। আর সেই কারণেই তিনি তাঁর স্বামীকে করোনা টেস্ট করার কথা বলেছেন।
এমনই একটি ঘটনা ঘটেছিল এই সপ্তাহের শুরু। তেলঙ্গানায় ছেলে তাঁর মাকে প্রথমে বাড়িতে ঢুকতে দেননি, কারণ মা অন্য গ্রামে কয়েকদিন ছিলেন। করোনা টেস্ট করার পরেই তাঁকে বাড়িতে ঢোকার অনুমতি দেন পরিবারের লোকেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ