Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জার্মানিতে করোনা আক্রান্তের চেয়ে সুস্থ হচ্ছেন বেশি, বললেন স্বাস্থ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১২:৩৬ পিএম

জার্মানির স্বাস্থ্যমন্ত্রী জেনস স্পাহন বলেছেন, দেশটিতে করোনা আক্রান্তের চেয়ে সুস্থ হচ্ছেন বেশি।
করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে এবং মাসব্যাপী লকডাউন ব্যবস্থাগুলো ধীরে ধীরে সহজ করার পরিকল্পনা করলেও সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী । -ডয়চে ভেলে, বিবিসি
স্বাস্থ্যমন্ত্রী শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা এখন নতুন আক্রান্তের সংখ্যার চেয়ে বেশি। এটা প্রমাণ করে, তাদের লকডাউন সফল হয়েছে। এই মহামারি এখন নিয়ন্ত্রণের মধ্যে চলে এসেছে। দেশের স্বাস্থ্যব্যবস্থা স্থিতিশীল আছে বলেও জানান জার্মান স্বাস্থ্যমন্ত্রী।
জার্মানিতে গত ১২ এপ্রিলের পর থেকে নতুন করে করোনায় আক্রান্তের তুলনায় সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে জানান তিনি।
দেশটিতে করোনা শনাক্তের জন্য প্রতিদিন এক লাখের বেশি টেস্ট করছে দেশটি। ভাইরাস নিয়ন্ত্রণে জার্মানির পরীক্ষাগারগুলোর কার্যক্রম আন্তর্জাতিকভাবেও প্রশংসা পেয়েছে। এছাড়া লকডাউনও করা হয়েছে করোনা আক্রান্ত এলাকা বুঝে। এর মধ্যে বাভারিয়া ও সরল্যান্ডে সবচেয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে।
মার্কিন করোনা জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যানে, শনিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জার্মানিতে মারা গেছেন ৪ হাজার ৩৫২ জন যা ইতালি স্পেন ও ফ্রান্সের চেয়ে কম। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪১ হাজার ৩৯৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ