Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরা ও পীরগাছায় ত্রাণ দাবিতে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান পরিস্থিতিতে কর্মহীন মানুষ ত্রাণের দাবিতে সাতক্ষীরা ও রংপুরের
পীরগাছায় বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করে। ঘরে খাবার না থাকায় রিকশা-ভ্যানচালক ও দিনমজুরসহ অসহায় দরিদ্র নারী-পুরুষ এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার জানান, সাতক্ষীরায় ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছে বাঁকাল ইসলামপুর চরের ভূমিহীনরা। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে তারা।
বিক্ষোভে নেতৃত্ব দেন, সিপিবি’র সাতক্ষীরা জেলা সভাপদি আবুল হোসেন, ক্ষেতমজুর সমিতির জেলা সভাপতি ইয়ার আলী, আ.লীগের স্থানীয় নেতা আশরাফুল আলম, মাসুম বিল্লাহ প্রমুখ। পরে ত্রাণ পাইয়ে দেয়ার আশ্বাস দিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে পুলিশ।
পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার পারুল ইউনিয়নের হাউদার পাড় এলাকায় রংপুর-সুন্দরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন কর্মহীন অসহায় মানুষজন।
এ সময় বক্তব্যদেন জুয়েল মিয়া, আনারুল ইসলাম, ইউসুফ আলী, রবিউল ইসলাম ও শাহজাহান মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, কর্মহীন থাকায় প্রায় প্রতিটি পরিবারে খাবার নেই। তাদের কাছে এখন পর্যন্ত সরকারি কোনো ত্রাণ সামগ্রী পৌঁছায়নি। স্থানীয় প্রশাসনসহ ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের জানিয়েও ত্রাণ পাওয়া যাচ্ছে না। ফলে ত্রাণ না পেয়ে অর্ধাহারে-অনাহারে দিন কাটছে তাদের। গত এক মাস থেকে খেটে খাওয়া মানুষগুলো ঘরবন্দি থেকে মানবেতর জীবন-যাপন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ