Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বে করোনায় মৃত ১ লাখ ২৬ হাজার ৬৮৬, যুক্তরাষ্ট্রে ২৬ হাজার ৪৭ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১২:৪৬ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ায় এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৬৮৬ জন এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৮ হাজার ৫৩৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ৭৪১ জন। বুধবার মার্কিন জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যানে এ তথ্য জানা যায়। -সিএনএন, নিউইয়র্ক টাইমস
করোনায় যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১৩ হাজার ৮৮৬ জন। মারা গেছেন ২৬ হাজার ৪৭ জন। সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৪২০ জন।
এরপর সবচেয়ে বেশি আক্রান্তের দেশ স্পেনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৭৪ হাজার ৬০ জন। মারা গেছেন ১৮ হাজার ২৫৫ জন। সুস্থ হয়েছেন ৬৭ হাজার ৫০৪ জন। ইতালিতে করোনায় মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬২ হাজার ৪৮৮ জন।
করোনায় ফ্রান্সে মোট ১৫ হাজার ৭২৯ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৩০৩ জন। যুক্তরাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ১০৭ জনে পৌঁছেছে এবং আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৮৭৩ জন।
জার্মানীতে করোনায় মারা গেছেন ৩ হাজার ৪৯৫ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ২১০ জন। চীনে নতুন করে বহিরাগতদের মাধ্যমে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১ দিনে ৪৫ জন হয়েছে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, এরমধ্যে বেশিরভাগ বিদেশ ফেরত। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ৩ হাজার ৩৪২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ