Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে বাসায় বাসায় খাবার নিয়ে যাচ্ছে পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৬:৫৩ পিএম

রাজধানীর মিরপুর ও পুরান ঢাকার বংশাল থানা পুলিশ তাদের এলাকায় বাসায় বাসায় রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। তাদের মধ্যে মিরপুরের দরিদ্র এলাকাগুলোতে রান্না করা খাবার বিতরণ করছে ডিএমপির শাহআলী থানার পুলিশ সদস্যরা। থানার গাড়িগুলোতে করে রান্না করা খাবার প্রতিদিন অভুক্ত মানুষদের মাঝে বিতরণ করা হয়।

এ ধারাবাহিকতায় মঙ্গলবার রান্না করা ডিম খিচুড়ি বক্সে ভরে চিড়িয়াখানা রোড এলাকায় বিতরণ করতে করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুওে মিরপুর শাহ আলী থানার একটি গাড়িতে করে দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হয়। দরিদ্র মানুষদের হাতে পর্যায়ক্রমে এ সব খাবার তুলে দেন পুলিশ সদস্যরা।

পুলিশ জানায়, বর্তমান দুর্যোগময় পরিস্থিতিতে সকল কিছু বন্ধ থাকায় হতদরিদ্রদের মাঝে প্রতিদিন নানা ধরনের রান্না করা খাবার বিতরণ করছেন তারা।

তারা জানান, পুলিশের টহল গাড়িতে ঘুরে ঘুরে বস্তি ও দরিদ্র এলাকাগুলোতে এ সব খাবার বিতরণ করা হচ্ছে। পাশাপাশি মাইকিং করে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখা ও বাসায় থাকতে সতর্ক করছেন।

শাহ আলী থানার ওসি মো. সালাউদ্দিন মিয়া বলেন, ‘সামাজিক দূরত্ব বজায় রেখে পুলিশ কর্মকর্তাদের খাবার বিতরণ করার নির্দেশনা দেয়া হয়েছে। শৃঙ্খলা বজায় রেখে এসব খাবার বিতরণ করা হচ্ছে।’

তিনি বলেন, হতদরিদ্রদের মাঝে রান্না করা খাবার বিতরণ করতে ডিএমপির পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়েছে। তার পেক্ষাপটে শাহ আলী থানার আওতাধীন টহল পুলিশের গাড়িতে প্রতিদিন বিভিন্ন এলাকার শতাধিক মানুষকে রান্না করা খাবার তুলে দেয়া হয়। পাশাপাশি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে নানাভাবে জনমানুষকে সতর্ক করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে, করোনাভাইরাসের সংক্রামণরোধে বংশাল থানা এলাকায় ৩০০ পরিবারের কাছে খাবার পৌঁছে দিয়েছে বংশাল থানা পুলিশ।

সামাজিক দূরত্ব বজায় রেখে মঙ্গলবার বংশাল থানার ওসি মো. শাহীন ফকিরের নেতৃত্বে থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মীর রেজাউল ইসলামসহ অফিসার ও ফোর্সদের নিয়ে বংশাল থানার নাজিম উদ্দিন রোড, আলী নেকী দেউরী রোডে ১২০ টি লক ডাউন বাড়ীর মধ্যে ৩০০ পরিবারকে ৫কেজি চাল, ১কেজি ডাল, ১লিটার তেল, ২কেজি আলু, ২কেজি পেয়াঁজ, ২কেজি আটা, ১কেজি লবণ, ২টি ডেটল সাবান ও ৩টি করে মাস্ক পৌঁছে দেয় থানা পুলিশ।

এছাড়া বংশাল টেকেরহাট লেন, সুরিটোলা এলাকায় যারা লক ডাউনে হোম কোয়ারেন্টাইন, আইনসলোশনে যারা আছেন তাদেরকে দিগুণ পরিমান খাদ্য সামগ্রী পৌঁছে দেয় বংশাল থানা পুলিশ।



 

Show all comments
  • jack ali ১৬ এপ্রিল, ২০২০, ৪:৪৪ পিএম says : 0
    May Accept them for their noble cause. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ