Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওয়্যারলেসে আইজির গান

এএনআই নিউজ | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ভারতজুড়ে লকডাউনের সময় ঘরবন্দি মানুষকে আনন্দ দিতে বিভিন্ন জায়গায় গান গাইতে দেখা যাচ্ছে পুলিশ সদস্যদের। কলকাতা থেকে ব্যারাকপুর। কর্ণাটক থেকে কন্যাকুমারিকা। সব জায়গাতেই প্রায় একই ঘটনা ঘটছে। এই ধরনের ভিডিও প্রকাশ্যে আসার পর পুলিশের মানবিক মুখের প্রশংসা করছেন সবাই।
এবার মধ্যপ্রদেশের ইন্দোরের আইজিকে দেখা গেল ওয়্যারলেসের মাধ্যমে গান গেয়ে কর্তব্যরত কর্মীদের উৎসাহিত করতে। সোশ্যাল মিডিয়াতে তার গান গাওয়ার ভিডিও পোস্ট হওয়ার পরই নেটিজেনরা প্রশংসায় পঞ্চমুখ।
গত রোববারই ইন্দোরে করোনায় দু’জনের মৃত্যু হয়েছে। এর ফলে শহরের রাস্তায় কর্তব্যরত পুলিশ কর্মীদের উৎসাহিত করতে গান গাইলেন মধ্যপ্রদেশ পুলিশের আইজি (ইন্দোর জোন) বিবেক শর্মা। ‘হাম হোঙ্গে কামিয়াব’ গানটি গাওয়ার পাশাপাশি তিনি নিজের ডিপার্টমেন্টের করোনা যোদ্ধাদের উৎসাহিত করার জন্য একটি স্লোগানও দেন।
সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়া ওই ভিডিওতে দেখা যায়, হাম হোঙ্গে কামিয়াব গানের একটি লাইন গাওয়ার পরই বিবেক শর্মা বলেন, ‘করোনা সে ডরো না। আমরা আবার জিতব। আমাদের মধ্যে অনেকেই এই যুদ্ধে হার মানবেন। কিন্তু, আমরা অন্যদের হারতে দেবে না। আমরা যদি এভাবে যুদ্ধ করি তাহলে নিশ্চিত এখানে শান্তি ফিরে আসবেই।’
ভিডিও পোস্ট করে ক্যাপশনে বিবেক শর্মা লিখেছেন, ‘বন্ধুরা গানটির মধ্যে বিরাট বড় একটি বার্তা লুকোনো রয়েছে। সেটি হল, যদি আমরা একসঙ্গে হাত মেলাই তাহলে এই যুদ্ধে জয়ী হবই। আর ভয়ও পাব না আমরা। লড়াই করার এই সুযোগটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে মানুষের পাশে দাঁড়াতে হবে। দয়া করে এই সময়ে নিজেরা পজেটিভ থাকুন ও অন্যদের উৎসাহ দিন। আপনাদের লড়াই করার মানসিকতাকে আরও একবার কুর্নিশ জানাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ