Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ায় সেনাবাহিনীর নামে ভুয়া ফেসুবুক আইডি খোলায় যুবক গ্রেফতার

বগুড়া ব্যুারো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৬:০৪ পিএম

বাংলাদেশ সেনাবাহিনীর নামে ভূয়া ফেসবুক আইডি খুলে সাধারণ জনগনকে বিভ্রান্ত করার অভিযোগে সাইবার পুলিশ বগুড়া ইউনিট এক যুবককে গ্রেফতার করেছে। সোমবার এ ব্যাপারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত সিয়াম হোসাইন (২০) বগুড়ার গাবতলী উপজেলার জাগুলি গ্রামের মোস্তাফিজার রহমানের ছেলে।
বগুড়া সিআইডির সাইবার পুলিশ সেন্টার সাইবার মনিটরিংকালীন “বাংলাদেশ সেনাবাহিনী” নামে একটি ফেসবুক আইডি থেকে বিভিন্ন ধরনের পোস্ট দেখতে পায়। এরপর তারা প্রাথমিক অনুসন্ধান শেষে বগুড়া জেলা পুলিশকে জানায়। সাইবার পুলিশ সেন্টারের প্রযুক্তিগত সহায়তার ভিত্তিতে সাইবার পুলিশ বগুড়ার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ এমরান মাহমুদ তুহিন এর নেতৃত্বে একটি দল রবিবার রাতে বগুড়া জেলার গাবতলী থানাধীন জাগুলি গোলাপাড়া গ্রামে আসামী সিয়ামের বাড়ীতে অভিযান করে সিয়াম কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতারকৃত সিয়াম বিভিন্ন সময় তার নিজস্ব ডিভাইস এর মাধ্যমে নিজের পরিচয় গোপন রেখে প্রতারণার আশ্রয় নিয়ে সামরিক বাহিনীর নামে পোস্ট দিয়ে আসছে। আসামীকে গ্রেফতারের পর তার কাছে থেকে একটি স্মার্ট মোবাইল ফোন ও পাঁচটি সিমকার্ড উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী

২২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ